BengaliEnglishFrenchSpanish
ফ্লোরিডায় বাংলাদেশি শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ - BANGLANEWSUS.COM
  • ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

ফ্লোরিডায় বাংলাদেশি শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ

newsup
প্রকাশিত জানুয়ারি ২৬, ২০২২
ফ্লোরিডায় বাংলাদেশি শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ

নিউজ ডেস্কঃ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা আটলান্টিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে নতুন অংশীদারিত্ব ঘোষণা করেছে ‘স্টাডি গ্রুপ’। এর ফলে প্রতিষ্ঠানটির ভর্তি বিষয়ক বিশেষজ্ঞরা বিশ্ববিদ্যালয়টিতে বিদেশি শিক্ষার্থী ভর্তির লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা করবে। যা বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য একটি সুযোগ বলে উল্লেখ করে ‘স্টাডি গ্রুপ’।

২০২২ সালের ১ ফেব্রুয়ারি থেকে আবেদনপত্র নেওয়া শুরু করবে গ্রুপটি। এরপর একই বছরের ফল সেমিস্টারে বিদেশি শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া শুরু হবে।

ইউএস নিউজ ও ওয়ার্ল্ড রিপোর্ট অনুযায়ী, ফ্লোরিডা আটলান্টিক বিশ্ববিদ্যালয় শীর্ষস্থানীয় পাবলিক হায়ার অ্যাডুকেশনের র‌্যাংকিংয়ে রয়েছে। উদ্ভাবন ও বৃত্তি প্রদানের ক্ষেত্রে অগ্রণী ভূমিকায় শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রতিশ্রুতির কারণে একে দ্রুতবর্ধনশীল প্রতিষ্ঠান হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ বিশ্ববিদ্যালয়টিতে ৩০ হাজার স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী রয়েছেন।

বিশ্ববিদ্যালয়টি বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানে তাদের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের চার হাজার ৮০০ এর বেশি ইন্টার্নশিপের সুযোগ করে দেয়। বিশ্বের নামীদামী এ কোম্পানিগুলোর মধ্যে রয়েছে গুগল, অ্যাপল, জেনারেল মোটরস, প্রাইসওয়াটারহাউসকুপার্স।

স্টাডি গ্রুপের সিইও এমা ল্যানকাস্টার বলেন, ফ্লোরিডা আটলান্টিক বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস বোকা রেটনে অবস্থিত। যারা যুক্তরাষ্ট্রে পড়াশোনার পরিকল্পনা করছেন তাদের জন্য এ বিশ্ববিদ্যালয় নির্বাচন অত্যন্ত কার্যকরী হবে বলে আমি মনে করি।

স্টাডি গ্রুপের সাউথ এশিয়ার রিজিওনাল ডিরেক্টও স্রিনি বান্দারা বলেন, ফ্লোরিডা আটলান্টিক বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে আমরা আনন্দিত। এ অংশীদারিত্ব বাংলাদেশি শিক্ষার্থীদের বিশ্বের সুপরিচিত বিশ্ববিদ্যালয়ে তাদের শিক্ষা কার্যক্রম শুরু করতে সাহায্য করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।