পতেঙ্গা কন্টেইনার টার্মিনালে সৌদি কোম্পানির বিনিয়োগ প্রস্তাব - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:৩৭, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

পতেঙ্গা কন্টেইনার টার্মিনালে সৌদি কোম্পানির বিনিয়োগ প্রস্তাব

newsup
প্রকাশিত অক্টোবর ১৭, ২০২২
পতেঙ্গা কন্টেইনার টার্মিনালে সৌদি কোম্পানির বিনিয়োগ প্রস্তাব

হাকিকুল ইসলাম খোকন , সিনিয়র প্রতিনিধিঃদেশের পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল এর পরিচালন, রক্ষণাবেক্ষণ ও আধুনিকীকরণে আগ্ৰহ প্রকাশ করে বিনিয়োগের প্রস্তাব করেছে সৌদি আরবের রেড সি গেটওয়ে টার্মিনাল কোম্পানি।সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশের নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, এমপির সঙ্গে বৈঠকে রেড সি গেটওয়ের টার্মিনাল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আমের এ আলি রেজা এ প্রস্তাব করেন।বুধবার (১২ অক্টোবর) রিয়াদের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।খবর বাপসনিউজ।

নৌ পরিবহন প্রতিমন্ত্রীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল রেড সি গেটওয়ে টার্মিনাল কোম্পানির প্রধান কার্যালয় ও কার্যক্রম পরিদর্শন করেন।কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা জেন্স ও ফ্লোসহ কোম্পানির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় পতেঙ্গা কন্টেইনার টার্মিনালকে আধুনিকীকরণে তাঁদের পরিকল্পনা ও বিনিয়োগ প্রস্তাব উপস্থাপন করেন।

বৈঠকের পর নৌ পরিবহন প্রতিমন্ত্রী জেদ্দা ইসলামিক পোর্ট এ রেড সি গেটওয়ে টার্মিনাল কোম্পানির কন্টেইনার হ্যান্ডলিং কার্যক্রম পরিদর্শন করেন।উল্লেখ‍্য, গত বছর বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের পিপিপি বিষয়ে যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে তার আওতায় রেড সি গেটওয়ে টার্মিনাল কোম্পানি বাংলাদেশে পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল এর আধুনিকীকরণ, রক্ষনাবেক্ষণ ও পরিচালনার বিষয়ে এ আগ্রহ প্রকাশ করে।

বৈঠকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) উপস্থিত ছিলেন।

সৌদি আরব সফরকালে নৌপরিবহন প্রতিমন্ত্রী সৌদি আরবের যোগাযোগ মন্ত্রীর সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠক করবেন।

প্রতিমন্ত্রী সৌদি আরবের লজিস্টিকস মন্ত্রীর আমন্ত্রণে ১০ অক্টোবর সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছেড়েছেন। আগামী ১৪ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।