ক্যালিফোর্নিয়ায় দুর্যোগে নিহত ১৪, স্রোতে ভেসে গেছে এক শিশু - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৩:৩৭, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ক্যালিফোর্নিয়ায় দুর্যোগে নিহত ১৪, স্রোতে ভেসে গেছে এক শিশু

newsup
প্রকাশিত জানুয়ারি ১১, ২০২৩
ক্যালিফোর্নিয়ায় দুর্যোগে নিহত ১৪, স্রোতে ভেসে গেছে এক শিশু

ডেস্ক রিপোর্টঃ ক্যালিফোর্নিয়ায় প্রবল ঝড় ও বন্যায় এ পর্যন্ত প্রাণ গেছে কমপক্ষে ১৪ জনের। ঝড়ের ফলে সৃষ্ট বন্যার পানিতে গত সোমবার ৫ বছরের এক শিশু ভেসে যায়। সাত ঘণ্টা চেষ্টা করেও তাকে উদ্ধার করতে ব্যর্থ ডুবুরিরা। পরবর্তীতে পানির স্তর বিপজ্জনকভাবে বৃদ্ধির কারণে তারা অনুসন্ধান কাজ বন্ধ করে দেয়। এ ছাড়া মন্টেসিটো থেকে সবাইকে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

কর্মকর্তারা জানিয়েছেন, ভেসে যাওয়া ছেলেটির মা একটি ট্রাক চালাচ্ছিলেন ক্যালিফোর্নিয়ার কেন্দ্রীয় উপকূলের শহর পাসো রোবলসের কাছে। তারা বন্যার পানিতে আটকা পড়লে পথচারীরা মাকে ট্রাক থেকে টেনে বের করে আনতে সক্ষম হয়, কিন্তু ছেলেটি গাড়ি থেকে পড়ে ভেসে যায়।

উদ্ধারকারীরা ছেলেটির কেবল একটি জুতা খুঁজে পেতে সক্ষম হয়েছে। তবে শিশুটিকে মৃত ঘোষণা করা হয়নি বলে জানিয়েছেন সান লুইস ওবিস্পো কাউন্টি শেরিফের অফিসের মুখপাত্র টনি সিপোলা।

মুষলধারে বৃষ্টি, বাতাস এবং কাদামাটি বিপর্যয় ডেকে এনেছে পুরো ক্যালিফোর্নিয়া রাজ্যে। মানুষ অবরুদ্ধ হয়ে পড়েছে, সম্পদের ক্ষতি হয়েছে এবং হাজার হাজার মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় আছেন।

এদিকে ক্যালিফোর্নিয়ার কিছু অংশে গত মে মাসের মতো পুনরায় বৃষ্টি ও তুষারপাত হতে পারে বলে সতর্ক করেছে জাতীয় আবহাওয়া পূর্বাভাস কেন্দ্র (এনডব্লিউএস)।

এমন পরিস্থিতিতে গত সপ্তাহে গভর্নর গ্যাভিন নিউসম জরুরি অবস্থা জারি করেন। তিনি বলেন, আমাদের সামনে খারাপ সময় রয়েছে বলে আমি মনে করি।

সূত্র : ডয়চে ভেলে, এপি, এএফপি, রয়টার্স

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।