রফতানি সম্ভাবনার ২০ শতাংশ হাতছাড়া - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৩:২৭, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

রফতানি সম্ভাবনার ২০ শতাংশ হাতছাড়া

newsup
প্রকাশিত এপ্রিল ১, ২০২৩
রফতানি সম্ভাবনার ২০ শতাংশ হাতছাড়া

ডেস্ক নিউজ: লজিস্টিক্স একটি দেশের সমগ্র ফার্মগুলোকে দেশীয় এবং আন্তর্জাতিক বাজারের সাথে সংযুক্ত করে। দুর্বল লজিস্টিকস পারফর্মেন্সের কারণে বাংলাদেশ তার রফতানি সম্ভাবনার অন্তত ২০ শতাংশ হাতছাড়া করছে।

বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটির উদ্যোগে ঢাকার রাওয়া কনভেনশন হলে “জাতীয় লজিস্টিকস উন্নয়ন ও সমন্বয় কমিটি এবং সাপ্লাই চেইন পেশাদারদের ভূমিকা” শীর্ষক সেমিনারের এসব কথা বলেন বক্তারা।

সাবেক সচিব ও চার্টার্ড ইনস্টিটিউট অব লজিস্টিকস অ্যান্ড ট্রান্সপোর্টেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি কারার মাহমুদুল হাসান সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন আমেরিকান চেম্বার অব কমার্স বাংলাদেশের সভাপতি এবং এক্সপিডিটরস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এরশাদ আহমেদ।

বিএসসিএমএস সভাপতি নকিব খান তার মূল বক্তব্য উপস্থাপনে বলেন যে লজিস্টিক ব্যবস্থাপনা অত্যন্ত গুরুত্বপূর্ণ, এটি দেশের প্রতিযোগিতার চলক, যা চাকরি সৃষ্টি এবং অর্থনৈতিক প্রবৃদ্ধিতে সরাসরি ভূমিকা রাখে। লজিস্টিক্স একটি দেশের সমগ্র ফার্মগুলোকে দেশীয় এবং আন্তর্জাতিক বাজারের সাথে সংযুক্ত করে, এবং এইভাবে আন্তর্জাতিক প্রতিযোগিতার বাজারকে সরাসরি প্রভাবিত করে। দুর্বল লজিস্টিকস পারফর্মেন্সের কারণে বাংলাদেশ তার রফতানি সম্ভাবনার অন্তত ২০ শতাংশ হাতছাড়া করছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।