সিলেট সিটি নির্বাচন নিয়ে মেয়র আরিফের ঘোষণা ২০ মে রেজিষটারি মাঠে - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ৯:১৭, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সিলেট সিটি নির্বাচন নিয়ে মেয়র আরিফের ঘোষণা ২০ মে রেজিষটারি মাঠে

newsup
প্রকাশিত মে ২, ২০২৩
সিলেট সিটি নির্বাচন নিয়ে মেয়র আরিফের ঘোষণা ২০ মে রেজিষটারি মাঠে

এমদাদুর রহমান চৌধুরী জিয়া, সিলেট ব্যুরো: আগামী ২১ জুন অনুষ্ঠিতব্য সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিলেন বর্তমান মেয়র বিএনপির কার্যনির্বাহী পরিষদের সদস্য আরিফুল হক চৌধুরী। তবে আনুষ্ঠানিক ঘোষণা আগামী ২০ মে রেজিস্টারি মাঠে নগরবাসীর সামনেই দিতে চান তিনি।

সোমবার দুপুরে জাতীয় মে দিবস উপলক্ষ্যে সিলেট জেলা ও মহানগর শ্রমিক দলের রেলি পূর্ববর্তী সমাবেশে তিনি এ ঘোষণা দেন ৷ প্রধান অতিথির বক্তব্যে আরিফুল হক চৌধুরী বলেন, আগামী যে সিটি নির্বাচন ঘোষণা করা হয়েছে ভোটের অধিকার আদায়ের আন্দোলনে সেই নির্বাচনে বিএনপি যাচ্ছে না; তবে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে কেন যাবে সেই বিষয়ে আগামী ২০ মে সিলেট রেজিস্টারি মাঠে সমাবেশ ডেকে স্পষ্ট করা হবে বলে জানান আরিফুল হক চৌধুরী।

এ সময় তিনি ইভিএম পদ্ধতির সমালোচনা করতে গিয়ে বলেন, সিটি নির্বাচন একটি প্রহসনের নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন। যেখানে জাতীয় ভাবে সারা দেশে জাতীয় নির্বাচনে ইভিএম প্রত্যাখ্যান করা হয়েছে, সেখানে আবার সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএম দেওয়া হয়েছে। এই ইভিএম হচ্ছে তাদের মেকানিজমের অন্যতম বিষয়। যে নির্বাচনে আপনারা আপনাদের পছন্দের লোকদের ভোট দিবেন সেই ভোট অন্য পাত্রে চলে যাওয়ার সুযোগ রয়েছে। আমরা দেখতে পাই এই মহানগরীর জনগণ ইভিএমের সঙ্গে কোনোভাবেই পরিচিত নয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।