৩ স্বাদে স্বাস্থ্যকর কাবলি ছোলার সালাদ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৪:০৫, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

৩ স্বাদে স্বাস্থ্যকর কাবলি ছোলার সালাদ

newsup
প্রকাশিত মে ৩১, ২০২৩
৩ স্বাদে স্বাস্থ্যকর কাবলি ছোলার সালাদ

ডেস্ক রিপোর্ট:না খেয়ে থেকে কিন্তু বাড়তি ওজন কমানো যায় না। বরং ওজন নিয়ন্ত্রণ করতে চাইলে অস্বাস্থ্যকর খাবারের বদলে খাদ্যতালিকায় রাখতে হবে পুষ্টিকর পদ। এমনই একটি আইটেম হচ্ছে ছোলার সালাদ। ছোলাতে রয়েছে প্রোটিন, জিংক, ফাইবার, আয়রন, ফসফরাসসহ আরও নানা ধরনের গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদান। জেনে নিন ছোলার সালাদ বানানোর তিনটি ভিন্ন উপায় সম্পর্কে।

১। পরিমাণ মতো ছোলা সারারাত পানিতে ভিজিয়ে রেখে পরদিন সেদ্ধ করে নিন। সেদ্ধ ছোলার সঙ্গে মেশান সেদ্ধ আলুর টুকরা, পেঁয়াজ কুচি, টক দই, টমেটো কুচি, কাঁচা মরিচ কুচি, লবণ, গোলমরিচের গুঁড়া, অলিভ অয়েল, লেবুর রস, সেদ্ধ ডিমের টুকরা ও ধনেপাতা কুচি। সব উপকরণ ভালো করে মিশিয়ে পরিবেশন করুন।

২। ছোলা সারারাত কিংবা ৮ ঘণ্টা পর্যাপ্ত পানিতে ভিজিয়ে রেখে সেদ্ধ করে নিন। সেদ্ধ ছোলার সঙ্গে মেশান শসা কুচি, টমেটো কুচি, ফেটা চিজ কুচি, রসুন কুচি, পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি, গোলমরিচের গুঁড়া, লবণ ও মধু। সবকিছু মিশিয়ে পরিবেশনের আগে ছিটিয়ে নিন লেবুর রস।

৩। রান্না করা মুরগির মাংস ছিঁড়ে নিন। সেদ্ধ ছোলার সঙ্গে মেশান এই মাংস। আরও মেশান টমেটো কুচি, সুইট কর্ন, পনির কুচি, শসা কুচি ও লেবুর রস। লেটুস পাতা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।