১০ কৌশলে মেকআপ করুন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৩:৪২, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

১০ কৌশলে মেকআপ করুন

newsup
প্রকাশিত সেপ্টেম্বর ১৫, ২০২৩
১০ কৌশলে মেকআপ করুন

ডেস্ক রিপোর্ট: দীর্ঘ কর্মঘণ্টা কিংবা নানা ধরনের মানসিক চাপের কারণে কমে যায় নিজেকে বিশ্রাম দেওয়ার পর্যাপ্ত সময়। এই ছাপ ফুটে ওঠে ত্বকে। এমন ক্লান্ত চেহারা নিয়ে কোনও পার্টিতে কিংবা চাকরির সাক্ষাৎকারের জন্য যাওয়া বেশ বিব্রতকর। সহজ কিছু মেকআপ কৌশলের মাধ্যমে নিস্তেজ এবং ক্লান্ত চেহারা করতে পারেন প্রাণবন্ত।

আই-ক্রিম ব্যবহার করুন। চোখের নিচের বলিরেখা ও ফোলাভাব দূর করতে সাহায্য করে এই প্রসাধনী। ময়েশ্চারাইজারের সাথে ব্লেন্ড করে নিতে পারেন এই ক্রিম।
আপনার ত্বকের সাথে মেলে এমন একটি ময়েশ্চারাইজার লাগান ত্বকে। ভিটামিন ই, সিয়া বাটার এবং এই জাতীয় আরও হাইড্রেটিং উপাদানে সমৃদ্ধ ময়েশ্চারাইজার ত্বক নমনীয় করবে। এটি উজ্জ্বল ত্বক পাওয়ার দ্রুততম উপায়।
ত্বকের ব্রণের দাগ, কালচে দাগ এবং ডার্ক সার্কেল লুকাতে অত্যন্ত কার্যকরী হচ্ছে কনসিলার। ফোলা চোখ, কালো বৃত্ত এবং নিস্তেজ ত্বক অনেকাংশে ঢেকে দেবে এই প্রসাধনী।
চোখ হাইলাইট করতে সাদা আইলাইনার বা ন্যুড আই পেন্সিল লাগান। চোখ হাইলাইট করার পাশাপাশি তাদের আরও বড় ও সুন্দর দেখাতে এটি একটি দুর্দান্ত কৌশল।
চোখের ক্লান্তি ঢাকতে চোখের পাপড়ি হাইলাইট করুন। একটি নরম আইশ্যাডো দিয়ে তাদের কনট্যুর করুন এবং চোখের ভিতরের কোণে এটি ব্যবহার করুন।
ব্লাশ ব্যবহার করুন গালে। হালকা স্ট্রোকের সাহায্যে প্রাকৃতিক রঙে রাঙান গাল।
মাস্কারা লাগানোর আগে চোখের পাপড়ি কার্ল করে নিন। সতেজ দেখাবে আপনাকে।
ব্রাইটনিং পাউডার ব্যবহার করতে পারেন। ট্রান্সলুসেন্ট বিউটি পাউডার ব্যবহার নিস্তেজ ত্বকে উজ্জ্বলতা যোগ করে। তবে অতিরিক্ত যেন না হয় সেদিকে লক্ষ রাখবেন।
ভ্রু এঁকে নিন পেন্সিল দিয়ে। তবে প্রাকৃতিক ভাব বজায় রাখবেন। হাইলাইটার ব্যবহার করতে পারেন।
লিপস্টিকের রঙ হিসেবে উজ্জ্বল রঙ বেছে নিন। প্রাণবন্ত দেখাবে আপনাকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।