বাংলাদেশি আমেরিকান ড. নিনা আহমেদ ফিলাডেলফিয়া সিটি কাউন্সিল অ্যাট লার্জ পদে বিজয়ী - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১২:১১, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বাংলাদেশি আমেরিকান ড. নিনা আহমেদ ফিলাডেলফিয়া সিটি কাউন্সিল অ্যাট লার্জ পদে বিজয়ী

banglanewsus.com
প্রকাশিত নভেম্বর ৯, ২০২৩
বাংলাদেশি আমেরিকান ড. নিনা আহমেদ ফিলাডেলফিয়া সিটি কাউন্সিল অ্যাট লার্জ পদে বিজয়ী

আমেরিকার পেনসিলভেনিয়া স্টেটের ফিলাডেলফিয়া সিটির ডেমোক্র্যাটিক পার্টি থেকে ‘সিটি কাউন্সিল অ্যাট লার্জ’ পদে বিজয়ী হয়েছেন ড. নীনা আহমেদ। ৭ নভেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে এ আসনে ৯ জন প্রার্থী ছিলেন। এর মধ্যে বাংলাদেশি আমেরিকান ড. নীনা আহমেদ বিজয়ী হন।
সিটি মেয়রের মতোই পুরো সিটির ভোটে কাউন্সিল অ্যাট লার্জ পদ প্রার্থীদের বিজয়ী হতে হয় অর্থাৎ মেয়রের সমান্তরাল ক্ষমতার অধিকারী থাকেন তারা এবং সিদ্ধান্ত গ্রহণে মেয়রকে সার্বক্ষণিক পরামর্শ/সহযোগিতা করেন।

উল্লেখ্য, ড. নীনা আহমেদ এর আগে এই সিটির ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। কাউন্সিল অ্যাট লার্জ পদে নিনা আহমেদসহ আরো ৪ জন বিজয়ী হন।

একই দিন অনুষ্ঠিত মিলর্বন বরোর কাউন্সিল নির্বাচনে দুই বাংলাদেশি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। এর একজন হলেন মোঃ নূরুল হাসান। এটি হবে তৃতীয়বারের মতো বিজয়। আর নতুন প্রজন্মের সালাহ উদ্দিন মিয়া এবারই প্রথম নির্বাচনের প্রার্থী এবং প্রথমবারের মতো কাউন্সিলার নির্বাচিত হন।
অপরদিকে মিলর্বন বেরোতে নতুন দুজন কাউন্সিলম্যান জয়ী হওয়া এখন মিলর্বন বোরো এখন পুরোটাই বাংলাদেশিদের দখলে। মেয়র, ৫ জন কাউন্সিলম্যান এবং ট্যাক্স কালেক্টর সবাই বাংলাদেশি।
বাংলাদেশি আমেরিকান কমিউনিটি ফোরাম অব পেনসিলভেনিয়ার পক্ষ থেকে কাউন্সিল অ্যাট লার্জ পদে ড. নিনা আহমেদ এবং মিলর্বন বরোতে কাউন্সিলম্যান পদে মোঃ নূরুল হাসান ও সালাহ উদ্দিন মিয়া জয়ী হওয়ায় অভিনন্দন জানানো হয়েছে। ড. নীনা আহমেদের বিজয়ে ফিলাডেলফিয়া সহ সমগ্র আমেরিকায় বাংলাদেশি কম্যুনিটিতে আনন্দ উল্লাস চলছে। তাকে জানাচ্ছেন অভিনন্দন ও শুভেচ্ছা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।