- BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১১:০৫, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

newsup
প্রকাশিত এপ্রিল ১৪, ২০২৪

মির্জা আবুল কাসেম, লন্ডন : লন্ডন: যুক্তরাজ্য ও বার্লিনের (জার্মানি) খ্যাতনামা আরডেন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের প্রতিনিধিত্বকারী একমাত্র সংগঠন আরডেন ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট প্রার্থী হয়েছেন ব্রিটিশ-বাংলাদেশি আনোয়ার শাহজাহান। আগামী ১৫ থেকে ১৮ এপ্রিল চার দিনব্যাপী চূড়ান্ত পর্বের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আরডেন ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের নির্বাচন নিয়ে আনোয়ার শাহজাহান সম্প্রতি একটি টুইট করেছেন। তাতে তিনি লিখেছেন, “গত বছর প্রথমবারের মতো প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হয়েছিলাম। অল্প কিছু ভোটের ব্যবধানে পরাজিত হই। নির্বাচনে পরাজিত হলেও স্টুডেন্ট রিপ্রেজেন্টেটিভ হিসেবে অনেক কিছু শিখতে পেরেছি, অনেকের সাথে পরিচিত হয়ে অভিজ্ঞতা সঞ্চয় করেছি, যা আমার কাছে অমূল্য। এ বছর আমি অতীতের অভিজ্ঞতা কাজে লাগাতে চাই। আমার বিশ্বাস, শিক্ষার্থীরা আমার কাজের মূল্যায়ন করবেন।”

আরডেন ইউনিভার্সিটির লন্ডন, বার্মিংহাম, ম্যানচেস্টার, লিডস ও জার্মানির বার্লিন ক্যাম্পাসের ৩০ হাজারের বেশি শিক্ষার্থী এ নির্বাচনে ভোট দিতে পারবেন। যিনি নির্বাচিত হবেন, তাঁকে এই ৫টি ক্যাম্পাসের শিক্ষার্থীদের জন্য কাজ করতে হবে।

আনোয়ার শাহজাহান গত নির্বাচনেও প্রেসিডেন্ট প্রার্থী ছিলেন। মাত্র ৪৩টি ভোটের ব্যবধানে তিনি পরাজিত হন। তিনি দুই বছর ধরে একই ইউনিভার্সিটির এমবিএ শিক্ষার্থীদের রিপ্রেজেন্টেটিভ হিসেবে দায়িত্ব পালন করছেন।

আনোয়ার শাহজাহান বাংলাদেশ ও প্রবাসে একজন লেখক, সাংবাদিক ও সংগঠক হিসেবে পরিচিত। তাঁর প্রকাশিত গ্রন্থগুলোর মধ্যে ৩টি ইংরেজি অনুবাদসহ গবেষণামূলক গ্রন্থ রয়েছে ৯টি। এ ছাড়া তিনি লন্ডন বিচিত্রা এবং একটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি লন্ডন বাংলা প্রেসক্লাবের নির্বাহী সদস্যসহ বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত।

আনোয়ার শাহজাহানের জন্ম সিলেটের গোলাপগঞ্জ উপজেলায়। ১৯৯৫ সাল থেকে তিনি পরিবারসহ লন্ডনে বসবাস করছেন। তিনি ২০২১ সালে বাকিংহামশায়ার নিউ ইউনিভার্সিটি থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করে আরডেন ইউনিভার্সিটিতে এমবিএ করছেন।

আরডেন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা
www.arden.unitu.co.uk/elections/index/1118 লিংকে গিয়ে ইউনিভার্সিটির ই-মেইলের মাধ্যমে রেজিস্ট্রেশন করে অনলাইনে ভোট দিতে পারবেন ১৫ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত।

ইউনিভার্সিটির নির্বাচন পেজে আনোয়ার শাহজাহানের ইশতেহার দেয়া রয়েছে। তিনি সকল ভোটারকে তাঁর নির্বাচনী ইশতেহার পড়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

আরডেন ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন শিক্ষাপ্রতিষ্ঠানটির নীতিমালা প্রণয়নে শিক্ষার্থীদের পক্ষে ভূমিকা রাখে। এ ছাড়া শিক্ষার্থীদের যেকোনো সমস্যা সমাধানসহ অর্থনৈতিকভাবেও সহযোগিতা করে থাকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।