অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর মধ্যে একটা আত্মতৃপ্তি আছে : অধ্যাপক ডা. স্বপ্নীল - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১১:১৫, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর মধ্যে একটা আত্মতৃপ্তি আছে : অধ্যাপক ডা. স্বপ্নীল

newsup
প্রকাশিত মে ১১, ২০২৪
অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর মধ্যে একটা আত্মতৃপ্তি আছে : অধ্যাপক ডা. স্বপ্নীল

সিলেট ব্যুরোচীফ – সোলেমান হোসেন চুন্নু :  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান ও সম্প্রীতি বাংলাদেশ এর সদস্য সচিব অধ্যাপক ডা.মামুন আল মাহতাব স্বপ্নীল বলেছেন, অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর মধ্যে একটা আত্মতৃপ্তি আছে। তিনি আরো বলেন, আমাদের অনেকের অর্থ আছে, বিত্ত আছে, সহায়–সম্পদ আছে, এ সবকিছুর সঙ্গে আমাদের বিবেকটা জাগ্রত করতে পারলে আমরা নিজেরাই আমাদের চারপাশে অসহায় মানুষগুলোর জীবনে পরিবর্তন আনতে পারি। তিনি আরো বলেন, আমরা বিভিন্নভাবে বান্দার হক আদায় করতে পারি। এক কথায়, ডাক্তার তার সেবা দ্বারা, বক্তা তার বক্তৃতার মাধ্যমে, লেখক তার লেখার মাধ্যমে, বিত্তশালীরা তার সম্পদ দ্বারা, বুদ্ধিমান তার বুদ্ধির দ্বারা, জ্ঞানী তার জ্ঞান দ্বারা, স্বাস্থ্যবান তার শক্তির দ্বারা সমাজের সেবা করতে পারে। একজন ডাক্তার সহজেই পারেন চিকিৎসার মাধ্যমে জনসেবা করতে আর এরফলে তার বিদ্যা কমে যাবে না বরং তার বৃদ্ধি ঘটবে, প্রদীপ্ত হয়ে উঠবে।

গতকাল রাতে নগরীর লামাবাজারস্থ জামেয়া ইসলামিয়া বিলপাড় মাদ্রাসায় সিলেট সোসাইটি মেহমান খানার পক্ষ থেকে হাফিজ শিক্ষার্থীদের খাবার বিলিয়ে দেয়ার সওয়াব ও গুরুত্ব শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাদ্রাসা শিক্ষার্থীদের সম্মানে সিলেট সোসাইটি মেহমান খানার পক্ষ থেকে রাতের খাবারের আয়োজন করা হয়েছে। মাদরাসা ছাত্রদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এ সময় মাদরাসা ও সোনামণি শিশু কিশোরদের আগামীর কান্ডারি উল্লেখ করে তিনি বলেন, দেশ ও মানুষের জন্য ভালোকাজ করতে হলে পড়ালেখার বিকল্প নাই।

সিলেট সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক ফিরোজ আহমদের পরিচালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন এশিয়ান টেলিভিশন সিলেটের স্টাফ রিপোর্টার ও সিলেট সোসাইটির উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও সমন্বয়কারী রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল পিএইচএফ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট সোসাইটির উপদেষ্টা কাউন্সিলের সদস্য ডাক্তার সিরাজুল ইসলাম খান, সিলেট সোসাইটির উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও হবিগঞ্জ সমিতি সিলেটের সাধারণ সম্পাদক আবু তাহের চৌধুরী।

বক্তব্য রাখেন, সিলেট সোসাইটির যুগ্ম সাধারণ সম্পাদক এম সাইফুর রহমান, সাংগঠনিক সম্পাদক মকবুল আহমদ সম্প্রচার বিষয়ক সম্পাদক জুবের আহমদ সার্জন, প্রচার সম্পাদক এম এ ওয়াহিদ চৌধুরী, সমাজ সেবা সম্পাদক রায়হান আহমদ, সাহিত্য সম্পাদক মাহফুজ আহমদ কবির, সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য ও দৈনিক ভোরের ডাক পত্রিকার সিলেট জেলা প্রতিনিধি আবদুল হান্নান, মাদ্রাসা কমিটির সহ-সভাপতি বদরুল আলম শাহজাহান, সাধারণ সম্পাদক রুহুল আমিন রাহেল, সদস্য শহিদুর রহমান শাহেদ। মোনাজাত পরিচালনা করেন মুহতামিম কায়সান মাহমুদ আকবরি।

উপস্থিত ছিলেন, সিলেট সোসাইটি জুনিয়র ইউনিটের সিনিয়র যুগ্ম আহবায়ক জুলকার নাইন, যুগ্ম আহবায়ক তালহা জুবায়ের, সদস্য সচিব তাওহীদ জাহান চৌধুরী, তারেক জাহান চৌধুরী, আব্দুর রহিম, বাছির আহমদ, সালমান আহমদ, জুবায়ের আহমদ, রাজু আহমদ, মাহের তাফাদার, মেহেদী জাহান চৌধুরী মারজান। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।