জনসম্মুখে আসার ঘোষণা দিলেন ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৫:৩৬, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

জনসম্মুখে আসার ঘোষণা দিলেন ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন

editorbd
প্রকাশিত জুন ২৪, ২০২৪
জনসম্মুখে আসার ঘোষণা দিলেন ব্রিটিশ রাজবধূ ক্যাথরিন

ডেস্ক রিপোর্ট: প্রিন্স অব ওয়েলস ও ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন (ক্যাথরিন) সামনের গ্রীষ্মে জনসম্মুখে ফেরার কথা জানিয়েছেন। তিনি এই সপ্তাহান্তে পরিবারের সঙ্গে রাজা চার্লসের জন্মদিনের প্যারেডে অংশগ্রহণ করবেন। তা করার জন্য উন্মুখ হয়ে আছেন তিনি। সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে নতুন ছবি আপলোড করে জানান নিজের ক্যানসারের অবস্থার আপডেটও।

অফিশিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট প্রিন্স অ্যান্ড প্রিন্সেস অব ওয়েলস (princeandprincessofwales) থেকে ওই ছবির ক্যাপশনে বলা হয়েছে— ভক্তদের সমর্থন, উৎসাহ এবং সহমর্মী বার্তায় আপ্লুত তিনি। এসবের কারণে নিজেদের কঠিন সময় পার করা কিছুটা হলেও সহজ হয়েছে।

ক্যাথরিন তার ক্যানসারের বিষয়ে বলেন, আমি ভালো অগ্রগতি করছি। কিন্তু কেমোথেরাপির মধ্য দিয়ে যাওয়া যে কেউ জানবে, এই সময়গুলোতে ভালো-খারাপ দিন আছে। খারাপ দিনগুলোতে আপনি দুর্বল, ক্লান্ত বোধ করেন। তখন আপনার শরীরকে বিশ্রাম দিতে হবে। ভালো দিনগুলোতে আপনি শক্তি বোধ করবেন এবং তার সর্বোচ্চ ব্যবহার করতে চাইবেন।

তিনি আরও বলেন, আমার চিকিৎসা চলছে এবং আরও কয়েক মাস চলবে। যখন আমি ভালো বোধ করি, তখন স্কুলজীবনের সঙ্গে জড়িত থাকা এবং পজিটিভ এনার্জি দেয় এমন ব্যাপারগুলোতে ব্যক্তিগত সময় ব্যয় করি। পাশাপাশি বাড়িতে থেকে সামান্য কাজ করার চেষ্টা করি।

গত ২২ মার্চ ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর নিজেই জানান ক্যাথরিন। তবে কী ধরনের ক্যানসার— এ নিয়ে কিছুই জানাননি ক্যাথরিন। এ ছাড়া কেনসিংটন প্যালেস পক্ষ থেকে বলা হয়, রাজবধূর আত্মবিশ্বাস তিনি পুরোপুরি সুস্থ হয়ে ফিরবেন।

চরম অনিশ্চয়তার মধ্যেও কীভাবে ধৈর্য ধরতে হয় তা শিখছেন জানিয়ে ক্যাথরিন তাকে মেসেজ পাঠানো ও অভিজ্ঞতা শেয়ার করে সাহস জোগানো প্রত্যেককে ধন্যবাদ জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।