নিউইয়র্কে নবগঠিত ‘জিয়াউর রহমান স্টাডি সার্কেল’র ভার্চুয়াল সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার, ৩১ জানু ২০২১ ০৫:০১

নিউইয়র্কে নবগঠিত ‘জিয়াউর রহমান স্টাডি সার্কেল’র ভার্চুয়াল সমাবেশ অনুষ্ঠিত

নিউজ ডেস্কঃ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবন, কর্ম, আদর্শ, দেশাত্মবোধ বহির্বিশ্বে ছড়িয়ে দেয়ার সংকল্প ব্যক্ত করা হয়েছে নিউইয়র্কে নবগঠিত ‘জিয়াউর রহমান স্টাডি সার্কেল’র ভার্চুয়াল সমাবেশে।

গত ৩০ জানুয়ারি দুপুরে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে আমির খসরু মাহমুদ চৌধুরী এমন ভূয়সী প্রশংসা করে বলেন, জিয়ার আদর্শ লালনকারি লেখক-বুদ্ধিজীবী-সাংবাদিক-সাহিত্যিক-কবি-সাংস্কৃতিক ব্যক্তিত্বকে বিএনপি কখনোই তেমনভাবে মূল্যায়ন করেনি। এ অবস্থা কাটিয়ে উঠে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মজীবনী, কর্মকাণ্ড নিয়ে আরও লেখা, সেমিনার আয়োজনের তাগিদও দেন তিনি।

স্টাডি সার্কেলের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস আহমেদের সভাপতিত্বে এ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য জহিরুদ্দিন স্বপন, জাসাসের সেক্রেটারি হেলাল খান, যুবদল সেক্রেটারি সুলতান সালাহউদ্দিন টুকু, ম্যারিল্যান্ড থেকে ‘বাংলাদেশিজ ফর বাইডেন’ টিমের ন্যাশনাল ডাইরেক্টর আনিস আহমেদ, বিএনপি নেত্রী রিটা রহমান, লেখক ড. আবিদ বাহার, ড. জসীম উদ্দিন আহমদ, ড. মাহবুব উল্লাহ, ড. শওকত আলী, এম আব্দুল্লাহ, আলী ইমাম সিকদার,সাংবাদিক মঈনুদ্দিন নাসের, মো: আনোয়ারুল ইসলাম, সাইদুর রহমান সাইদ, জাহাঙ্গীর হোসাইন, জাসাসের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহীন, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী এবং সেক্রেটারি আবু সাঈদ আহমেদ, ফোরামের রাফেল তালুকদার, মোতাহার হোসেন, আনোয়ার হোসেন, গোলাম হায়দার মুকুট, খলকুর রহমান ও নাসিম আহমেদ, আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের নেতা শাহাদৎ হোসেন রাজু, বিএনপির নিয়াজ আহমেদ জুয়েল প্রমুখ।

আবুল কাশেমের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণকারী যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটের নেতৃবৃন্দের মধ্যে ছিলেন ফ্লোরিডা বিএনপির সাবেক সভাপতি দিনাজ খান, আহবায়ক এমরানুল হক চাকলাদার এবং মেম্বার সেক্রেটারি ইলিয়াস খান, ইলিনয় বিএনপির সভাপতি শাহ মোজাম্মেল হোসেন এবং সেক্রেটারি নারগিস রহমান, জর্জিয়া বিএনপির সভাপতি নাহিদুল খান এবং সেক্রেটারি আহমেদ মমিন শরিফ, নিউজার্সি নর্থের কনভেনর সৈয়দ জুবায়ের আলী, নিউ জার্সি সাউথের কনভেনর গিয়াসউদ্দিন প্রধান এবং সদস্য-সচিব দিদারুল ইসলাম, কানেকটিকাটের কনভেনর তৌফিক আম্বিয়া টিপু এবং সদস্য-সচিব আনোয়ার হোসেন হিমু, মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরী, নিউইংল্যান্ডের সভাপতি সৈয়দ বদরুল আলম সাইফুল এবং প্রধান উপদেষ্টা কাজী নুরুজ্জামান, পেনসিলভেনিয়ার সভাপতি শাহ ফরিদ, ম্যারিল্যান্ডের সভাপতি শহীদ খান এবং সেক্রেটারি কাজল আহমেদ, ক্যালিফোর্নিয়ার সাধারণ সম্পাদক এম ওয়াহিদ রহমান প্রমুখ।

যুক্তরাজ্য, ইতালি, জার্মান, অস্ট্রিয়া, ফ্রান্স, ওমান,ডেনমার্ক, ফিনল্যাণ্ড,জাপান, দক্ষিণ কোরিয়া, লিবিয়া, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, কাতার, সৌদি আরব থেকেও অনেকে অংশ নেন।

উল্লেখ্য, ৮ বছর আগে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি ভেঙে দেয়া হয়েছে। নতুন কমিটির অনুমোদন আসেনি। এ কারণে বিবাদ-বিভাজনে লিপ্তরা বিভিন্ন নামে সংগঠিত থাকার চেষ্টা চালাচ্ছেন। এটিও তেমনি একটি ব্যানার বলে মনে করা হচ্ছে।

এই সংবাদটি 1,269 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ