প্রচারণামূলক ই-মেইল ঠেকাতে নতুন সুবিধা চালু করছে জিমেইল - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৬:১৪, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

প্রচারণামূলক ই-মেইল ঠেকাতে নতুন সুবিধা চালু করছে জিমেইল

newsup
প্রকাশিত নভেম্বর ২২, ২০২৩
প্রচারণামূলক ই-মেইল ঠেকাতে নতুন সুবিধা চালু করছে জিমেইল

নিউজ ডেস্ক: নিজেদের পণ্য ও সেবার প্রচারণা চালাতে নিয়মিত ই-মেইল পাঠিয়ে থাকে বিভিন্ন প্রতিষ্ঠান। কেউ আবার বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা নেওয়ার জন্য নিজের ই-মেইল ঠিকানা দিয়ে নিবন্ধন করেন। পরবর্তী সময়ে বিভিন্ন কারণে এসব প্রতিষ্ঠানের তথ্য জানার প্রয়োজন না হলেও নিয়মিত ই-মেইল পাঠাতে থাকে প্রতিষ্ঠানগুলো। প্রচারণামূলক এসব ই-মেইলের কারণে প্রয়োজনের সময় গুরুত্বপূর্ণ তথ্য খুঁজে পাওয়া যায় না। সমস্যা সমাধানে দ্রুত প্রচারণামূলক ই-মেইল আনসাবস্ক্রাইব করার সুবিধা আনছে জিমেইল।

বর্তমানে জিমেইলের প্রচারণামূলক ই-মেইল আনসাবস্ক্রাইব করার জন্য ই-মেইল খোলার পর নিচের দিকে থাকা আনসাবস্ক্রাইব লিংকে ক্লিক করতে হয়। তবে নতুন এ সুবিধা চালু হলে ই-মেইলের শুরুতেই একটি পপআপ দেখা যাবে। পপআপ বার্তার সঙ্গে থাকা আনসাবস্ক্রাইব বাটনে ক্লিক করলেই সেই প্রতিষ্ঠান থেকে আর কোনো ই-মেইল আসবে না। এভাবে বিভিন্ন প্রতিষ্ঠানের ই-মেইল ঠিকানায় ক্লিক করে নিবন্ধন বাতিল করা যাবে।

প্রাথমিকভাবে শুধু অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এ সুবিধা চালু করা হবে। এ জন্য শিগগিরই জিমেইলের ২০২৩.১১.১২ সংস্করণের অ্যান্ড্রয়েড অ্যাপে ই-মেইল আনসাবস্ক্রাইব করার নতুন পদ্ধতি যুক্ত করতে পারে গুগল। তবে আইওএস সংস্করণে নতুন এ সুবিধা কবে নাগাদ যুক্ত করা হবে, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

সূত্র: গ্যাজেটস ৩৬০

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।