BengaliEnglishFrenchSpanish
পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ট্রিলিয়ন গোল্ড চুল কারখানা বন্ধ - BANGLANEWSUS.COM
  • ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ


 

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ট্রিলিয়ন গোল্ড চুল কারখানা বন্ধ

STAFF USBD
প্রকাশিত এপ্রিল ২০, ২০২০
পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ট্রিলিয়ন গোল্ড চুল কারখানা বন্ধ

চিরিরবন্দর (দিনাজপুর) ঃ
সমগ্র দেশজুড়ে করোনা ভাইরাস ( কোভিড-১৯) সংক্রমন মোকাবেলায় বিভিন্ন ধরনের প্রস্ততি নিলেও যথেষ্ট সুরক্ষা প্রস্ততি ছাড়াই স্বাভাবিকের মত করেই কারখানা চালু রাখায় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ট্রিলিয়ন গোল্ড চুল তৈরীর কারখানা বন্ধ করে দিয়েছে চিরিরবন্দর উপজেলা প্রশাসন। গতকাল সোমবার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আয়েশা সিদ্দীকার নির্দেশে কারখানা কর্তৃপক্ষ এ বন্ধ ঘোষনা দেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ট্রিলিয়ন গোল্ড চুল কারখানা বন্ধ থাকবে বলেও তিনি জানান।
জানাগেছে, গত ১৫ এপ্রিল বুধবার দিনাজপুরের জেলা প্রশাসন এক গণবিজ্ঞপ্তিতে পুরো দিনাজপুর জেলা লকডাউন ঘোষনা করে। কিন্তু লকডাউনের মধ্যেও চলতে থাকে ট্রিলিয়ন গোল্ড চুল তৈরীর কারখানা। পরে গত ১৮ এপ্রিল শনিবার করোনা সুরক্ষা ছাড়াই চলছে চুল কারখানা শিরোনামে বিভিন্ন পত্র-পত্রিকায় খবর প্রকাশিত হওয়ার পর এটি প্রশাসনের দৃষ্টিগোচর হয় । পরবর্তীতে কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বলে উপজেলা প্রশাসন তা বন্ধ ঘোষনা করে।

ট্রিলিয়ন গোল্ড চুল তৈরীর কারখানা চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের মহাসড়কের পাশে অত্র এলাকার এটি একটি বৃহৎ গার্মেস শিল্প এখানে প্রায় সাড়ে ৪ হাজারের বেশী শ্রমিক কাজ করে। সম্প্রতি করোনা ঝুঁকি নিয়েও দিনের বিভিন্ন সময়ে ৪ শত করে শ্রমিককে কাজ করতে সেখানে দেখা গেছে। কারখানার প্রবেশ পথেই ছিলোনা কোন জীবাণূনাশক হ্যান স্যানিটাইজার বা সাবান পানির ব্যবস্থা। কোন প্রকার সচেতনতা না থাকায় মারাত্মক করোনা ঝুঁকির মূখে ছিলো এই এলাকার চুল কারখানার কর্মরত শ্রমিকরা। তাছাড়া লকডাউনের কারণে সড়কে মানুষের চলাচল একেবারে নেই । বন্ধ রয়েছে দোকানপাট। কারখানার বাইরে শুনশান সবকিছুই বন্ধ আর ভিতরে শ্রমিকের এমন জনসমাগম করে অসচেতনতা কার্যক্রম এই এলাকার মানুষের মাঝে ভীতির সৃষ্টি করে দেয়।

এই সংবাদটি 1,232 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।