শ্রীপুরে ৫০ যুবকের অনন্য উদ্যোগ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, ভোর ৫:১৩, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

শ্রীপুরে ৫০ যুবকের অনন্য উদ্যোগ

ADMIN, USA
প্রকাশিত এপ্রিল ২৪, ২০২০
শ্রীপুরে ৫০ যুবকের অনন্য উদ্যোগ

 

শ্রীপুর(মাগুরা) :
নিজেদের সামথ্য নেই, কিন্তু অসহায় মানুষের দু:খে তারা কাঁতর। করোনার এই বিপর্ষয়ের মধ্যে তাই অপরের জমিতে কাজ করে উপার্জিত টাকা-পয়সা দিয়ে এলাকার অসহায়, বেকার মানুষের খাদ্য সামগ্রী ও জরুরী ওষুধ-পত্রের যোগান দিচ্ছে তারা। এই ব্যতিক্রমী উদ্যোগটি গ্রহন করেছে মাগুরার শ্রীপুর উপজেলার ৬নং কাদিরপাড়া ইউনিয়নের দোরননগর গ্রামের যুবসমাজ। বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলা করা এবং স্থানীয় গরীব, দুস্থ ও বেকার মানুষের সহায়তা করার এ কাজে অন্তত: ৫০ জন যুবকের একটি ব্রীগেড তৈরী করেছেন তারা।
এলাকার সাবেক ইউপি সদস্য রমেশ বালার নেতৃত্বে ওই গ্রামের অন্তত: ৫০ জন যুবক গত প্রায় ১ সপ্তহ ধরে এলাকায় এই প্রশংসনীয় কাজ করে যাচ্ছেন। এসব যুবকদের বেশীর ভাগই ছাত্র বলে জানা গেছে।
গতকাল শুক্রবার সকালে সরেজমিন দোরাননগর গ্রামে গিয়ে দেখা যায়, যুবকেরা মাঠে কাজ করছেন। সেখানে উপস্থিত দীনেশ চন্দ্র বিশ্বাস বলেন, অসহায় মানুষের মাঝে কোন কিছু দান করার মতো নিজস্ব কোন অর্থ বা সামর্থ্য তাদের নেই। সে কারণে এলাকার বিত্তবানদের পাটের জমিতে আগাছা পরিষ্কারের কাজ করে যে টাকা পাওয়া যাচ্ছে, তা দিয়ে গরীব-দু:স্থ’দের মাঝে চাল,ডাল,তেল ও জরুরী ওষুধ তারা কিনে দিচ্ছেন। তিনি আরো জানান, সারাদিন ধরে পরের জমিতে কাজ করে যে অর্থ তারা রোজগার করছেন, সে অর্থ দিয়েই দিনের শেষে তাদের নিজ এলাকার গরীবদের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। এতে যেমন সুবিধা হচ্ছে জমির মালিকদের ঠিক তেমনি সুবিধা হচ্ছে এলাকার দুঃস্থদের।
এই কাজে নেতৃত্বদানকারী সাবেক ইউপি সদস্য রমেশ বালা বলেন, হিন্দু অধ্যুষিত এই গ্রামের অধিকাংশ লোকই গরীব। তাই আমরা নিজ উদ্যোগে যতটুকু পারছি দু:স্থ ও গরীবদের মাঝে খাদ্য সামগ্রী ও জরুরী ওষুধ-পত্র বিতরণ করে যাচ্ছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।