যুক্তরাষ্ট্রে পবিত্র শব ই মেরাজ পালিত - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:১০, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

যুক্তরাষ্ট্রে পবিত্র শব ই মেরাজ পালিত

newsup
প্রকাশিত মার্চ ১৬, ২০২১
যুক্তরাষ্ট্রে পবিত্র শব ই মেরাজ পালিত
যুক্তরাষ্ট্র সংবাদদাতা  : মহানবী হযরত মোহাম্মদ সা. পৃথিবীর জন্য তথা সমগ্র মানবজাতির জন্য একজন কল্যাণময় মহামানব । অন্য সকল নবী রাসুলদের থেকে উনাকে মহান আল্লাহ তাআলা যে মর্যাদা আর গুরুত্ব দিয়েছেন তা অতুলনীয় । বিশ্ব মানবতার মুক্তির দূত মহানবী হযরত মোহাম্মদ সা. কে মহান আল্লাহ তাআলা সশরীরে সাক্ষাত করেন আরশে আজিমে । সেখানে নির্ধারিত হয় ৫ ওয়াকত নামায । তাই সমস্ত উমমতে মোহামমদীকে নামাযের প্রতি গুরুত্বারুপ করেছেন মহানবী হযরত মোহাম্মদ (সা.)।
নামায় ছাড়া যেমন কোন ভালো কাজ পরিপূর্ণ হবে না তেমনি জাননাতে যাওয়া সম্ভব নয় । তাই আমাদের সকলকে সঠিক সময়ে নামায় আদায় করতে হবে ও সঠিক আকিদা বিশ্বাসের উপর থাকতে হবে ।
       
গত ১১ মার্চ নিউইয়রকের ব্রংকসের বায়তুল আমান জামে মসজিদে পবিত্র শব ই মেরাজ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে উক্ত আলোচনা করেন বক্তারা ।
এতে আলোচনায় অংশ নেন মাওলানা হামিদুর রহমান আশরাফ, মাওলানা রাশীদ জামিল ও বায়তুল আমান জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা আজির উদ্দিন ।
এদিকে যুক্তরাষ্ট্রে গত ১০ মার্চ দিবাগত রাত যথাযোগ্য ধর্মীয় ভাবগম্ভীরয ও ইবাদত বনদেগির মধ্য দিতে মুমিন মুসলমানরা পবিত্র শব ই মেরাজ পালন করেছেন । এ উপলক্ষে যুক্তরাষট্রের বিভিন্ন মসজিদ মাদ্রাসায় আলোচনা সভা দোয়া মাহফিল অনুষঠিত হয় । খানকায়ে লতিফিয়া নিউইয়রকের দোয়া ও আলোচনা সভা আয়োজন করা হয় ১০ মার্চ বুধবার । এতে মহানবী হযরত মোহাম্মদ সা. এর জীবনের নানা দিক ও শব ই মেরাজের তাৎপর্য নিয়ে আলোচনা করেন আললামা জালাল সিদ্দিক  ।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।