ভারতকে ৮০ টন অক্সিজেন উপহার দিল সৌদি আরব - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, ভোর ৫:৩২, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ভারতকে ৮০ টন অক্সিজেন উপহার দিল সৌদি আরব

newsup
প্রকাশিত এপ্রিল ২৬, ২০২১
ভারতকে ৮০ টন অক্সিজেন উপহার দিল সৌদি আরব

নিউজ ডেক; করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বর্তমানে সবচেয়ে বেশি ভারতে। দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারিও। এই অবস্থায় দেশটির একাধিক রাজ্যে দেখা দিয়েছে অক্সিজেনের তীব্র সংকট। এই ভয়াবহ পরিস্থিতিতে তখন এগিয়ে এসেছে সৌদি আরব। মধ্যপ্রাচ্যের এই দেশটি ভারতকে ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন উপহার দিচ্ছে।

সৌদি আরবে অবস্থিত ভারতীয় দূতাবাস জানিয়েছে, অতিপ্রয়োজনীয় ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন পাঠাতে আদানি গ্রুপ ও মেসার্স লিনডের সঙ্গে অংশীদার হতে পেরে ভারতীয় দূতাবাস গর্বিত। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়কে তাদের সাহায্য, সমর্থন ও সহযোগিতার জন্য ধন্যবাদ জানাই।

এদিকে অক্সিজেনের ক্রমবর্ধমান চাহিদা মোকাবিলার জন্য ভারত সিঙ্গাপুর থেকে অক্সিজেন নিয়ে এসেছে।

অপরদিকে বর্তমান পরিস্থিতি মোকাবিলায় ভারতকে ভেন্টিলেটর, বাইপ্যাপ, ডিজিটাল এক্স-রে মেশিন, ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামসহ (পিপিই) বিভিন্ন সামগ্রী পাঠানোর প্রস্তাব দিয়েছে পাকিস্তান।

গত ২৪ ঘণ্টায় ভারতে ২৪ ঘণ্টায় ৩ লাখ ৪৯ হাজার ৬৯১ মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে যা এ পর্যন্ত সর্বোচ্চ। এখন পর্যন্ত ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৯ লাখ ৬০ হাজার ১৭২। এই যখন অবস্থা তখন ভারতে অক্সিজেন সংকটে মৃত্যু হচ্ছে বহু মানুষের।

কোভিড সংক্রমণের দ্বিতীয় তরঙ্গকে ‘সুনামি’ আখ্যা দিয়ে শনিবার দিল্লি হাইকোর্ট একটি মামলার পর্যবেক্ষণে জানায়, হাসপাতালগুলিতে অক্সিজেন সরবরাহ পর্যাপ্ত পরিমাণে হচ্ছে না। সেই সরবরাহে ব্যাঘাত ঘটানো হলে কেন্দ্রীয় বা রাজ্য সরকারি কর্মী অথবা স্থানীয় প্রশাসনের কোনও কর্তাব্যক্তিকেই ছে়ড়ে কথা বলা হবে না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।