বিশ্বে একদিনে মৃত্যু হলো আরও ১১ হাজার ৬৩৪ জনের - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:৫০, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বিশ্বে একদিনে মৃত্যু হলো আরও ১১ হাজার ৬৩৪ জনের

newsup
প্রকাশিত মে ২৮, ২০২১
বিশ্বে একদিনে মৃত্যু হলো আরও ১১ হাজার ৬৩৪ জনের

Earth, Coronavirus, Covit -19, Wuhan, Danger, mask, vector Illustration.

নিউজ ডেস্কঃ  বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত বেড়েই চলেছে। প্রাণঘাতী এই ভাইরাস ইতোমধ্যেই ৩৫ লাখের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

শুক্রবার (২৮ মে) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে ১১ হাজার ৬৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩৫ লাখ ২৫ হাজার ২৩ জনে।

আর একই সময়ে বিশ্বে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩৭ হাজার ৬৬৮ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগী হলেন ১৬ কোটি ৯৬ লাখ ২৩ হাজার ৪৩৯ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন মোট ১৫ কোটি ১৩ লাখ ৩১ হাজার ১২ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৯ লাখ ৯৯ হাজার ৬৮০ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ৭২৬ জন। আর সুস্থ হয়েছেন মোট ২ কোটি ৭৭ লাখ ১ হাজার ৮৭৬ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৭৫ লাখ ৪৭ হাজার ৭০৫ জন করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ১৮ হাজার ৮২১ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৪৮ লাখ ৯০ হাজার ৩২৬ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৬৩ লাখ ৪২ হাজার ১৬২ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৬ হাজার ৭৫৩ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৪৭ লাখ ৮৯ হাজার ২৯২ জন।

তালিকায় এর পরের স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ৫৬ লাখ ৩৫ হাজার ৬২৯ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯ হাজার ১৬৫ জন। তবে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫২ লাখ ৮৪ হাজার ২৬৪ জন।

তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ৫২ লাখ ২০ হাজার ৫৪৯ জন। এর মধ্যে মারা গেছেন ৪৬ হাজার ৯৭০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫০ লাখ ৭০ হাজার ৮১৫ জন।

তালিকার পরবর্তী অবস্থানে থাকা দেশগুলো হলো- ষষ্ঠ রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম জার্মানি এবং দশম স্পেন।

এছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম। এখানে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ৪৮০ জনের এবং শনাক্ত হয়েছে ৭ লাখ ৯৪ হাজার ৯৮৫ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৩৫ হাজার ১৫৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। চীনে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে।

এখন পর্যন্ত বিশ্বের ২২০টি দেশ ও অঞ্চলে প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঘটেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।