বন্ধ হয়ে যাচ্ছে স্যামসাং ক্লাউড সেবা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১২:২৮, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বন্ধ হয়ে যাচ্ছে স্যামসাং ক্লাউড সেবা

newsup
প্রকাশিত অক্টোবর ১৯, ২০২১
বন্ধ হয়ে যাচ্ছে স্যামসাং ক্লাউড সেবা

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ 

বন্ধ হয়ে যাচ্ছে স্যামসাং ক্লাউডের কিছু ফিচার। প্রতিষ্ঠনটি তাদের ক্লাউড ওয়েবসাইটে একটি নোটিশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। বন্ধ হওয়া ফিচারগুলোর মধ্যে থাকছে— গ্যালারি সিনক্রোনাইজ এবং মাই ফাইলসের ড্রাইভ স্টোরেজ।

 

নোটিশে জানানো হয়, নভেম্বরের ৩০ তরিখের পর এই ক্লাউড ডাটাগুলো মুছে যাবে। আবার যাদের প্রিমিয়াম স্টোরেজ সাবস্ক্রিপশন আছে, সেটাও বাতিল হয়ে যাবে এবং এর ফি সাবস্ক্রাইবারদের কাছে ফেরত পাঠানো হবে। নোটিশে আরও বলা হয়, এরপর থেকে কয়েকটি দেশ বাদে এই ফিচারটি মাইক্রোসফট ওয়ান ড্রাইভের মাধ্যমে ব্যবহারের সুযোগ দেওয়া হবে।

 

সুতরাং, ঝামেলা এড়াতে ব্যবহারকারীরা চাইলে তাদের এই ডাটাগুলো ওয়ান ড্রাইভে সিনক্রোনাইজ করে নিতে পারেন। অন্যথায়, তাদের ডাটাগুলো পিসি বা মোবাইলে ডাউনলোড করে নিতে হবে। এই দুটো ফিচার ছাড়া অন্য সব ফিচার যেমন-কনক্টাস, ক্যালেন্ডার এবং নোটস ইত্যাদি ডাটাগুলো আগের মতোই ঠিক থাকবে।

 

নোটিশের বর্ণনা অনুযায়ী, গত বছর ডিসেম্বরের ১ তারিখ থেকে বন্ধ করা হয়েছে এই ফিচার দুটো ব্যবহারের সব সুবিধা। একইদিন থেকে ওয়ান ড্রাইভ মাইগ্রেশন এবং ডাটা ডাউনলোড সুবিধা চালু করা হয়েছে।

 

এরপর অক্টোবরের ১ তারিখ থেকে বন্ধ করা হয়েছে উল্লিখিত দুটি সিনক্রোনাইজ, গুগল ড্রাইভ মাইগ্রেশন সাপোর্ট এবং প্রিমিয়াম স্টোরেজ সাবস্ক্রিপশন সাপোর্ট। সবশেষ আগামী নভেম্বরের ৩০ তারিখ থেকে বন্ধ হয়ে যাবে ডাটা ডাউনলোড সাপোর্ট। স্যামসাং ক্লাউডের এই ঘোষণটি কার্যকর করা হয়েছে বিশ্বব্যাপী দেশগুলোকে দু’টি গ্রুপে ভাগ করে। এরমধ্যে বাংলাদেশ রয়েছে দ্বিতীয় গ্রুপে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।