BengaliEnglishFrenchSpanish
মিশিগানের দুই ফেডারেল বিচারকের অনুমোদন নিশ্চিত করলো সিনেট - BANGLANEWSUS.COM
  • ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ


 

মিশিগানের দুই ফেডারেল বিচারকের অনুমোদন নিশ্চিত করলো সিনেট

newsup
প্রকাশিত ডিসেম্বর ২১, ২০২১
মিশিগানের দুই ফেডারেল বিচারকের অনুমোদন নিশ্চিত করলো সিনেট

মিশিগান ডেস্কঃ

মার্কিন সিনেট গত শুক্রবার মিশিগানে ফেডারেল বেঞ্চের জন্য প্রেসিডেন্টে জো বাইডেন মনোনীত দুই বিচারকের নিয়োগ নিশ্চিত করেছে। সিনেটররা রাত ১১ টা ২০ মিনিটের পরে ওকল্যান্ড কাউন্টি সার্কিট কোর্টের প্রধান বিচারক শালিনা ডি. কুমারকে অনুমোদন দেন। এতে পক্ষে ৪৪ এবং বিপক্ষে ২২ ভোট পড়ে। আর মিশিগান কোর্ট অফ আপিলের বিচারক জেন এম বেকারিংকেও মনোনয়ন নিশ্চিত করা হয় এবং পক্ষে ৪৫ ও বিপক্ষে ২৫ ভোট পড়ে। মিশিগানে দক্ষিণ এশীয় বংশোদ্ভূত প্রথম ফেডারেল বিচারক হবেন কুমার।

কুমার এবং বেকারিং ২২টি মনোনয়নের একটি স্লেটের অংশ ছিলেন যা সিনেট ডেমোক্র্যাটরা শুক্রবার চেম্বারের মাধ্যমে পাওয়ার জন্য চাপ দিয়েছিলেন, যাতে অন্যান্য বিচারক পদ, রাষ্ট্রদূত মনোনয়ন এবং ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের সাথে অন্তর্ভুক্ত ছিল।

বাইডেন গত জুন মাসে মিশিগানের ইস্টার্ন ডিস্ট্রিক্ট এবং বেকারিং-এর ইউএস ডিস্ট্রিক্ট কোর্টে মিশিগানের ওয়েস্টার্ন ডিস্ট্রিক্ট বেঞ্চে একটি খালি পদের জন্য কুমারকে মনোনীত করেছিলেন। আমেরিকান বার অ্যাসোসিয়েশন দ্বারা উভয়কেই সর্বসম্মতিক্রমে “ভাল বা যোগ্য” খেতাব দেওয়া হয়েছে। “বিচারক কুমার এবং বিচারক বেকারিং দুজন অসামান্য এবং যোগ্যতাসম্পন্ন মহিলা,” মার্কিন সিনেটর ডেবি স্ট্যাবেনো (ডেমোক্র্যাট, ল্যান্সিং) এক বিবৃতিতে বলেছেন ৷ “তাদের নিশ্চিতকরণ মিশিগানের জন্য দুর্দান্ত খবর।

বার্মিংহামের ৫০ বছর বয়সী কুমার মিশিগানের দ্বিতীয় বৃহত্তম বিচার আদালত ওকল্যান্ড কাউন্টি সার্কিট কোর্টের প্রধান বিচারক হিসেবে কাজ করছেন। যেখানে ২০ জন বিচারক, ৪০০ এর বেশি কর্মচারী এবং ৭২ মিলিয়ন ডলারের বার্ষিক বাজেট রয়েছে। তিনি ২০০৭ সালে আদালতে নিযুক্ত হন, দেওয়ানি এবং ফৌজদারি বিষয়গুলি পরিচালনা করেন এবং প্রায় ১০,৫৫০টি মামলার সভাপতিত্ব করেছেন, যার মধ্যে ৯৯টি জুরি বা বেঞ্চ বিচার রয়েছে যা রায় বা রায়ে গিয়েছিল। কুমার পাঁচ বছরের জন্য প্রাপ্তবয়স্ক চিকিৎসা আদালতের সভাপতিত্বকারী বিচারক হিসাবেও কাজ করেছিলেন, যার উদ্দেশ্য ছিল আসামীদের চিকিৎসা করা এবং কারাগার থেকে সরিয়ে দেওয়া।
গ্র্যান্ড র‌্যাপিডস-এর ৫৬ বছর বয়সী বেকারিং ২০০৭ সাল থেকে মিশিগান কোর্ট অফ আপিলের দায়িত্ব পালন করেছেন এবং তিনি আদালতের অস্থায়ী প্রধান বিচারপতি। তিনি প্রায় ৪,০৭০ টি মামলার সভাপতিত্ব করেছেন যার ফলে তিনি একটি মতামত জারি করেছেন। ওয়েস্টার্ন ডিস্ট্রিক্ট কোর্টে ডেমোক্র্যাটিক প্রেসিডেন্টের একমাত্র নিয়োগকারী হবেন বেকারিং, যেখানে অন্য বিচারকরা রিপাবলিকান প্রেসিডেন্টদের নিযুক্ত।

“বিচারক কুমার একজন দক্ষ আইনজ্ঞ যার নিয়োগ আমাদের রাজ্যের ফেডারেল বেঞ্চে কাজ করার জন্য দক্ষিণ এশীয় বংশোদ্ভূত প্রথম মিশিগান হিসাবে বাধা ভেঙে দেয়। বিচারক বেকারিং অত্যন্ত যোগ্য এবং মিশিগান কোর্ট অফ আপিল এবং ব্যক্তিগত অনুশীলনে কাজ করার ব্যাপক অভিজ্ঞতা রয়েছে,” সিনেটর গ্যারি পিটার্স, (ডি-ব্লুমফিল্ড টাউনশিপ) বলেছেন । “আমি জানি উভয় মহিলাই মিশিগানের জনগণ এবং আমাদের জাতির জন্য ভালোভাবে সেবা করবে ৷” অক্টোবরে কুমার এবং বেকারিং সিনেট জুডিশিয়ারি কমিটিতে ডেমোক্র্যাটদের সমর্থন পেয়েছিলেন।

এই সংবাদটি 1,230 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।