‘কৌশলগত সমীকরণ বদলে দেবে ইরান’ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৭:৫৪, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

‘কৌশলগত সমীকরণ বদলে দেবে ইরান’

newsup
প্রকাশিত ডিসেম্বর ২৬, ২০২১
‘কৌশলগত সমীকরণ বদলে দেবে ইরান’

নিউজ ডেস্কঃ 

শত্রুরা যদি কোনো ধরনের বৈরী পদক্ষেপ নেয় তাহলে ইরানের সামরিক বাহিনী কৌশলগত সমীকরণ বদলে দেবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি।

ইরানের সামরিক বাহিনীর পাঁচ দিনব্যাপী সামরিক মহড়ার প্রশংসা করে তিনি এ মন্তব্য করেন।

ইব্রাহিম রাইসি বলেন, আইআরজিসি সফলভাবে মহড়া পরিচালনার মাধ্যমে পরিষ্কারভাবে এই বার্তা দিয়েছে যে, ইরানের জনগণের স্বার্থ এবং নিরাপত্তা রক্ষার সক্ষমতা এবং ইচ্ছা দুটোই তাদের রয়েছে।

তিনি বলেন, শত্রুরা যদি কোনো ধরনের বৈরী পদক্ষেপ নেয় তাহলে তারা ইরানের সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে পূর্ণাঙ্গ এবং চূড়ান্ত জবাব পাবে। ইরানের সামরিক বাহিনী কার্যকরভাবে কৌশলগত সমীকরণ বদলে দেবে।

গত সোমবার ইরানের দক্ষিণে অবস্থিত বুশেহর অঞ্চলে মহানবী হযরত মুহাম্মদ সা. এর নামে পয়গম্বর-ই-আযম নামে পাঁচ দিনব্যাপী সামরিক মহড়া শুরু করে ইরান।

ইরান সামরিক মহড়ার শেষ দিনে ইসরাইলকে সতর্ক করে ১৬টি  মিসাইল ছুড়েছে।

ইরানের সশস্ত্র বাহিনীর প্রধান মেজর জেনারেল মেহাম্মদ বাঘেরি রাষ্ট্রীয় টেলিভিশনে এক সাক্ষাৎকারে বলেন, সাম্প্রতিক সময়ে ইহুদি রাষ্ট্র ইসরাইল যে হুমকি দিয়েছে তার জবাব দিতে পাঁচদিনের সামরিক মহড়া সাজানো হয়।

এ সময় তিনি বলেন, মহড়াতে ১৬টি ক্ষেপণাস্ত্র লক্ষ্যবস্তুতে আঘাত হেনে সেগুলো ধ্বংস করে দিয়েছে।

ইরান এবং আঞ্চলিক দেশগুলোর নিরাপত্তা রক্ষার ক্ষেত্রে আইআরজিসি যে প্রচেষ্টা চালাচ্ছে তার প্রশংসা করেন প্রেসিডেন্ট রাইসি। তিনি ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।