রাশিয়ার যুদ্ধের সব প্রস্তুতি সম্পন্ন, আতঙ্কে ইউক্রেন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৩৪, ৮ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

রাশিয়ার যুদ্ধের সব প্রস্তুতি সম্পন্ন, আতঙ্কে ইউক্রেন

newsup
প্রকাশিত জানুয়ারি ২০, ২০২২
রাশিয়ার যুদ্ধের সব প্রস্তুতি সম্পন্ন, আতঙ্কে ইউক্রেন

নিউজ ডেস্কঃ বিশ্বের বেশ কয়েকটি দেশের অনুরোধ এমনকি হুমকি ধামকির পরও ইউক্রেন সীমান্তে সেনার সংখ্যা আরো বাড়িয়েছে রাশিয়া। ফলে রাশিয়া যে কোনো সময় ইউক্রেন আক্রমণ করতে পারে বলে আশঙ্কা করছে দেশটির গোয়েন্দারা।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গোপন সূত্র গণমাধ্যম সিএনএনকে জানিয়েছে,রাশিয়া ওই অঞ্চলে এক লাখ ২৭ হাজার সৈন্য মোতায়েন করেছে। কয়েকদিন আগেও সংখ্যাটি কম ছিল।

গোপন সূত্রটি আরো জানিয়েছে, রাশিয়া সীমান্ত ঘেষে ২০২১ সালের ডিসেম্বর থেকে ফিল্ড হাসপাতাল, নিরাপত্তা চৌকি বানাচ্ছে। তাছাড়া বিপুল পরিমাণ গোলা বারুদ জমা করেছে ইউক্রেন সীমান্তে। যা সবই যুদ্ধের প্রস্তুতির অংশ।

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান উত্তেজনা নিরসনের জন্য জন্য তিন দফা আলোচনা হয়। কিন্তু গত সপ্তাহে জানানো হয় আলোচনায় কোনো ফলাফল পাওয়া যায়নি। এরপরই যুদ্ধ লেগে যাওয়ার সম্ভাবনা আরো গাঢ় হয়।

ইউক্রেন বিশ্বের সবচেয়ে বড় সামরিক জোট ন্যাটোর সদস্য হওয়ার আগ্রহ প্রকাশ করে। বিষয়টিকে রাশিয়া হুমকি হিসেবে নেয়। এরপরই তারা ইউক্রেনে হামলা করার প্রস্তুতি নেয়।

রাশিয়া ন্যাটোকে শর্ত দেয় তারা ইউক্রেনককে এবং রাশিয়ার প্রতিবেশী কোনো দেশকে সদস্য বানাবে না। কিন্তু ন্যাটো এই প্রস্তাবে রাজি হয়নি ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।