রাশিয়াকে কড়া হুঁশিয়ারি বাইডেনের  - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:০৭, ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

রাশিয়াকে কড়া হুঁশিয়ারি বাইডেনের 

newsup
প্রকাশিত ফেব্রুয়ারি ১, ২০২২
রাশিয়াকে কড়া হুঁশিয়ারি বাইডেনের 

নিউজ ডেস্কঃ ইউক্রেন ইস্যুতে পশ্চিমা বিশ্বে বাজছে যুদ্ধের দামামা। যে কোনো মুহুর্তে বেধে যেতে পারে যুদ্ধ। এর মধ্যে রাশিয়াকে কড়া হুঁশিয়ারি দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

গতকাল সোমবার (৩১ জানুয়ারি) বাইডেন বলেন, ইউক্রেনে মস্কো হামলা চালালে তারা যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের কাছ থেকে ‘দ্রুত ও গুরুতর পরিণতি’ ভোগ করবে। এ সময় বাইডেন কূটনীতির পথ খোলা রেখে সংলাপের সম্ভাবনার কথা জানান।

হোয়াইট হাউসে প্রকাশিত বাইডেনের বিবৃতিতে বলা হয়েছে, ‘রাশিয়া যদি সংলাপের মাধ্যমে আমাদের নিজ নিজ নিরাপত্তা উদ্বেগ মোকাবেলায় আন্তরিক হয়, তাহলে যুক্তরাষ্ট্র, আমাদের মিত্র এবং অংশীদাররা ভালো বিশ্বাসের সঙ্গে জড়িত থাকবে।’

মার্কিন এই প্রেসিডেন্ট হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘রাশিয়া যদি কূটনীতি থেকে সরে যাওয়া বেছে নেয় এবং ইউক্রেনকে আক্রমণ করে তাহলে রাশিয়া এর দায় বহন করবে। দেশটি দ্রুত এবং গুরুতর পরিণতির মুখোমুখি হবে।’

বাইডেন আরও বলেন, যুক্তরাষ্ট্র, আমাদের মিত্র এবং অংশীদাররা প্রতিটি পরিস্থিতির জন্য প্রস্তুতি চালিয়ে যাচ্ছে।

ইউক্রেন সীমান্তের কাছে লাখের বেশি সেনা মোতায়েন করে রেখেছে রাশিয়া। যুক্তরাষ্ট্র ও ন্যাটোর শঙ্কা যে কোনো মুহুর্তে ইউক্রেনে হামলা চালাতে পারে রাশিয়া। তবে রাশিয়া বার বার বলছে ইউক্রেনে হামলার কোনো পরিকল্পনা নাই তাদের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।