সিলেটে ছাত্রদলের কমিটির মেয়াদোত্তীর্ন : শ্রীঘ্রই হচ্ছে নতুন কমিটি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৩১, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সিলেটে ছাত্রদলের কমিটির মেয়াদোত্তীর্ন : শ্রীঘ্রই হচ্ছে নতুন কমিটি

banglanewsus.com
প্রকাশিত এপ্রিল ৫, ২০২২
সিলেটে ছাত্রদলের কমিটির মেয়াদোত্তীর্ন : শ্রীঘ্রই হচ্ছে নতুন কমিটি
ডেস্ক রিপোর্ট : সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে কার্যক্রম। বর্তমান কমিটির অনেক নেতৃবৃন্দ বিএনপি, যুবদল,স্বেচ্ছাসেবক দল সহ বিভিন্ন অঙ্গ,সংগঠনের সাথে জড়িত হয়েছেন। ফলে ছাত্রদলের নেতৃত্বের মধ্যে স্থবিরতা দেখা দিয়েছে। রাজপথে ছাত্রদলের কর্মসূচীতে সিনিয়র নেতৃবৃন্দের উপস্থিতি তেমন থাকেনা, এই অবস্থায় জুনিয়র নেতাকর্মীরা চায় দ্রুত নতুন কমিটি গঠন করা হউক আর সিনিয়ররা ও নতুনদের দায়িত্ব দিয়ে সরে যেতে যান।
এ বিষয়ে মঙ্গলবার (৫ই এপ্রিল) এই প্রতিবেদকের সাথে আলাপকালে জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম জানান, আমাদের ৩৩টি ইউনিট কমিটি গঠন করা হয়েছে, এই ইউনিট কমিটির অধীনস্থ কমিটি গঠন ও প্রায় সম্পন্ন। আমরা চাই মেধাবি, যোগ্য, পরিক্ষীত নেতৃত্ব দিয়ে আগামী নতুন কমিটি গঠন করা হউক।
মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান জানান , সিলেট মহানগর ছাত্রদলের প্রতিটি ওয়ার্ড ও কলেজ শাখার কমিটি গঠন করা হয়েছে। আমাদের কমিটির মেয়াদ শেষ হয়েছে, নতুন নেতৃত্বের অপেক্ষায় মহানগর ছাত্রদল রয়েছে। কেন্দ্রীয় ছাত্রদলের নির্দেশনা অনুযায়ী আগামী নেতৃত্ব গঠন করা হবে।
এ ব্যাপারে মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ বলেন, সিলেটে ছাত্রদলের কমিটি সফলভাবে দায়িত্ব পালন করেছে। আগামীতে কেন্দ্রীয় ছাত্রদল সিলেটের নতুন কমিটি গঠন করবে। তবে এখনো ও নতুন কমিটি পদপ্রত্যাশীদের বয়স ও ব্যাচসহ নির্দেশনা আসেনি। আশা করি, অচিরেই মেধাবি, অবিবাহিত ও যোগ্য নেতৃত্ব দিয়ে সিলেটের ছাত্রদলের কমিটি গঠন করা হবে।
সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন বলেন, আমাদের সিলেট জেলা ছাত্রদলের সবকয়টি ইউনিট কমিটি গঠন করা হয়েছে। কাউন্সিলের মাধ্যমে সিলেটে ছাত্রদলের একটি স্বচ্ছ কমিটি করা হউক।
এই ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রদলের সহ সভাপতি ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা সাজিদ হাসান বাবুর সাথে এই প্রতিবেদকের আলাপ হয়। তিনি জানান, সিলেটে শ্রীঘ্রই নতুন কমিটি গঠন করা হবে। স্থানীয় নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে ও মাটপর্যায়ের মধ্য থেকে যোগ্য, ত্যাগি, নির্যাতিত ও সাহসী নেতৃবৃন্দ নিয়ে কমিটি গঠন করা হবে। বিবাহিত, প্রবাসি ও অছাত্র কাউকে কমিটি রাখা হবে না।
সিলেট মহানগর ছাত্রদলের নতুন কমিটিতে পদ প্রত্যাশী নেতৃবৃন্দের মধ্যে রয়েছেন, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক হোসেন আহমদ, মোঃ আবুল হাসনাত, সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম, যুগ্ম সম্পাদক আজহার আলী অনিক, সদরুল ইসলাম লোকমান,  রনি চৌধুরী, মদন মোহন কলেজ ছাত্রদলের আহবায়ক মোক্তার আহমদ মোক্তার, সদস্য সচিব মকসুদুল করিম, মহানগর শাখার সহ সহসাধারন সম্পাদক আবুল হোসেন, আকিরুল ইসলাম চৌধুরী জিসান, একরামুল হক, পুলক রায়, অসীম কুমার দে,সায়েদ মুস্তাকিম সানি  ।
জেলা ছাত্রদলের মধ্যে পদ প্রত্যাশি হলেন যারা – জেলা শাখার যুগ্ম সম্পাদক আব্দুস সামাদ লস্কর মুনিম, আশরাফ উদ্দিন রাজিব,এলিন শেখ, ইমরানুল ইসলাম জাসিম, জহিরুল ইসলাম আলাল, রাজন দেব, সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতাকাব্বির চৌধুরী সাকি, এমসি বিশ্ববিদ্যালয়ের সাবেক সদস্য সচিব দিলোয়ার হোসেন, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের আহবায়ক মিজানুর রহমান মিজান, সদস্য সচিব আবু বক্কর সিদ্দিক ,আব্দুল কাদের, সহ সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম সৌরভ, মাহতি ইসলাম চৌধুরী  শাহি,  রুবেল,আহমদ, খালেদুর রশীদ সানি, জয়নাল আবেদীন রাহেল, আবু সালেহ, আফজল হোসেন, দেবাশিস দাস গুপ্ত, সজীব আহমদ, মোর্শেদ আহমদ চৌধুরী, শাহান আল মাহমুদ খান, গোয়াইনঘাট উপজেলার আহবায়ক সাহেদ আহমদ, সদস্য সচিব মুমিনুল হক, নোমান আহমদ, রেজাউল কাদির রেজা, জাহিদুল হক জাবেদ,  এ, কে রাশেদ,আশিকুর রহমান তারেক ।
উল্লেখ, কেন্দ্রীয় ছাত্রদল ২০১৮ সালের ১৩ জুন সিলেট জেলা ও ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করে। জেলা ছাত্রদলে ২৮ সদস্যবিশিষ্ট কমিটিতে আলতাফ হোসেন সুমন সভাপতি ও দেলোয়ার হোসেন দিনার হন সাধারণ সম্পাদক। মহানগর ছাত্রদলে ২৯ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি হন সুদীপ জ্যোতি এষ, সাধারণ সম্পাদক হন ফজলে রাব্বী আহসান। কমিটি ঘোষণা পর পদবঞ্চিতরা সেই কমিটি প্রত্যাখান করেন, পদত্যাগ ও করেন বেশ কয়েকজন। কোন্দলের এক পর্যায়ে খুন হন মহানগর ছাত্রদলের সাবেক সহ প্রচার সম্পাদক ফয়জুল হক রাজু নামের এক ছাত্রদলনেতা। এই হত্যা মামলায় প্রায় চার বছর ধরে কারাগারে রয়েছেন জেলা শাখার সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার। ফলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন ১ম যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম। অবশেষে দীর্ঘ আড়াই বছর পরে ২ফেব্রুয়ারি ২০২১ সালে সিলেট জেলা শাখার ৩২১ সদস্য বিশিষ্ট ও মহানগর শাখার ২৬৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।