নিউইয়র্কে গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট অনুষ্ঠিত

newsup
প্রকাশিত May 7, 2022
নিউইয়র্কে গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট : মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ম্যাডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিত হয়েছে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে ও বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় শুক্রবার (৬ মে) রাত ৮টার পর স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী কাদেরি কিবরিয়ার নেতৃত্বে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

এ সময় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য শামীম ওসমান, অপরাজিতা হক ও নুরুল আমিন শিল্পী কাদেরি কিবরিয়ার সঙ্গে জাতীয় সংগীতে কণ্ঠ মেলান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তথ্য ও যোগযাগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক কনসার্ট আয়োজনের কারণ তুলে ধরেন। তিনি জানান, কনসার্ট থেকে পাওয়া অর্থে দরিদ্র ও অনুন্নত দেশগুলোর শিশুদের সাইবার নিরাপত্তায় ব্যয় হবে। ইউএনডিপির সঙ্গে মিলে কাজটি করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ১৯৭১ সালের বাংলাদেশের মুক্তিযুদ্ধে চলাকালে যুদ্ধাহত বাংলাদেশের পক্ষে আন্তর্জাতিক সমর্থনের জন্য মার্কিন সংগীতশিল্পী জর্জ হ্যারিসন ও পণ্ডিত রবিশংকরের উদ্যোগে “কনসার্ট ফর বাংলাদেশ”-এর আয়োজন করা হয়েছিল এই ম্যাডিসন স্কয়ারে। ঐতিহাসিক কনসার্টটির ৫০ বছর পূর্তি উপলক্ষে তাই এবারের আয়োজন।

অনুষ্ঠানে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড “চিরকুট” গান পরিবেশন করেন। এছাড়া, জার্মান রক ব্যান্ড “স্করপিয়ন্স” তাদের পারফরম্যান্স দিয়ে ২০ হাজার আসনবিশিষ্ট মিলনায়তনটি মন্ত্রমুগ্ধ করে রাখেন।

এই সংবাদটি 1,225 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।