শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেটে যুবলীগের বর্ণাঢ্য র‌্যালী - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১২:৪৩, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেটে যুবলীগের বর্ণাঢ্য র‌্যালী

newsup
প্রকাশিত মে ১৭, ২০২২
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেটে যুবলীগের বর্ণাঢ্য র‌্যালী

ডেস্ক রিপোর্ট : বঙ্গবন্ধু কন্যা, সফল রাষ্ট্রনায়ক, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা যুবলীগের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) বিকাল ৩টার দিকে র‌্যালীটি জেলা পরিষদের সামনে থেকে শুরু হয়। র‌্যালীতে সিলেট জেলা যুবলীগ সহ বিভিন্ন উপজেলা ও পৌরসভার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

জিন্দাবাজার পয়েন্ট থেকে চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত দীর্ঘায়িত র‌্যালীতে নেতৃত্ব দেন সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ।

র‌্যালীতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় সদস্য সাহেদ গাজী ও নুরুল ইসলাম নুর মিয়া।

র‌্যালী শেষে বক্তব্য প্রদানকালে সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি বলেন, বাঙালির জাতির স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধু ছিলেন অগ্রসৈনিক। আর বাঙালি জাতির ভাগ্য উন্নয়নের নায়ক হলেন জাতির জনকের কন্যা সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। তিনি দেশে প্রত্যাবর্তন না করলে বাঙালি জাতি নতুন করে স্বপ্ন দেখতো না।

তিনি বলেন, এখন যারা ভাবছেন- দেশ শ্রীলঙ্কা হয়ে যাবে। তারাই অনেক আগে দেশকে শ্রীলঙ্কা বানিয়েছিল। শেখ হাসিনা দেশে এসে তাদের হাত থেকে দেশকে রক্ষা করে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করেছেন। দেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ বলেন, বঙ্গবন্ধু কন্যার দেশে প্রত্যাবর্তন না করলে দেশ আজও পাকিস্তানের মতো জঙ্গি রাষ্ট্র থাকতো। দেশের কোন উন্নয়ন হতো না। শুধু দুর্নীতিতে চ্যাম্পিয়নই থাকতো।

তিনি বলেন, শেখ হাসিনা এসেছিলেন বলেই আজ বাঙালি জাতি গর্ব করে বলতে পারে আমরা বাংলাদেশী। দেশের মানুষের জীবনমান উন্নয়ন হয়েছে, বিশ্বের কাছে দেশ ও দেশের মানুষের সম্মান বৃদ্ধি পেয়েছে। আজ বাংলাদেশ স্বপ্ন দেখতে গিয়েছে, স্বপ্ন বাস্তবায়ন করতে শিখেছে।

বিশেষ অতিথির বক্তব্যে যুবলীগের কেন্দ্রীয় সদস্য সাহেদ গাজী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমের জন্যই আজকের উন্নয়নশীল বাংলাদেশ বিনির্মাণ করা একমাত্র সম্ভব হয়েছে। আওয়ামী লীগ সরকার দেশের যে উন্নয়ন করেছে বিগত কোন সরকারের আমলেই তা সম্ভব হয়নি।

যুবলীগের কেন্দ্রীয় সদস্য নুরুল ইসলাম নুর মিয়া, শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্য উন্নয়ন করেছেন। মানুষকে নতুন করে বাঁচতে শিখিয়েছেন। শত দুর্যোগ মোকাবেলা করেও কীভাবে মাথা উঁচু করে দাঁড়াতে হয় তা শিখিয়েছেন। তাই শেখ হাসিনার প্রত্যাবর্তন বাঙালির জন্য এক অবিস্মরণীয় দিন হয়ে থাকবে।

উল্লেখ্য, বাংলাদেশের গনতন্ত্রকে পূনরূদ্ধার ও বাঙালির ভাগ্য উন্নয়নের জন্য সামরিক শাসকের রক্তচক্ষু ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে ১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা প্রিয় স্বদেশভূমিতে প্রত্যাবর্তন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।