নমুনা পরীক্ষার সঙ্গে বাড়ছে শনাক্তের হার - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১২:৩২, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

নমুনা পরীক্ষার সঙ্গে বাড়ছে শনাক্তের হার

newsup
প্রকাশিত জুন ২৭, ২০২২
নমুনা পরীক্ষার সঙ্গে বাড়ছে শনাক্তের হার

বিশেষ প্রতিবেদন: বেসরকারি চাকরিজীবী নেহাল আহমেদ ঠান্ডা-জ্বর-কাশিতে ভুগছিলেন বেশ কয়েক দিন ধরে। অফিস থেকে বলায় গত ২০ জুন তিনি করোনা পরীক্ষা করান। তাতে রিপোর্ট পজিটিভ আসে। তার পরিবারের কারও লক্ষণ না থাকলেও তিনি সবার করোনা পরীক্ষা করান। আর তাতে তার স্ত্রীর পজিটিভ এলেও সন্তানের রিপোর্ট নেগেটিভ আসে। তাছাড়া তার অফিসের আরও দুই জন সহকর্মীরও করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে জানান তিনি।
দেশে করোনার সংক্রমণ পরিস্থিতি হঠৎ বৃদ্ধি পাচ্ছে। স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ৪ দিনে নমুনা পরীক্ষা বাড়ার সঙ্গে সঙ্গে শনাক্তের হারও বৃদ্ধি পাচ্ছে। তার আগেও নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০ শতাংশের নিচেই ছিল। তাই তথ্য বলছে, নমুনা পরীক্ষার হার বাড়ার সঙ্গে সঙ্গে শনাক্তের হারও বাড়ছে।
করোনা পরিস্থিতি এ রকম বৃদ্ধি পাওয়ায় কোভিড-১৯ বিষয়ক জাতীয় পরামর্শক টেকনিক্যাল কমিটি যে পরামর্শ দিয়েছে, সেগুলোর মধ্যে আছে, স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনসাধারণকে পুনরায় উদ্বুদ্ধ করতে সব ধরনের গণমাধ্যমে অনুরোধ জানাতে হবে। সব ক্ষেত্রে মাস্ক পরা বাধ্যতামূলক করা, ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি প্রয়োগ করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, জনসমাগম বর্জন করা প্রয়োজন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।