নিউইয়র্কের ম্যানহাটনে নিজ কর্মস্থলে হামলার শিকার বাংলাদেশি

newsup
প্রকাশিত July 21, 2022
নিউইয়র্কের ম্যানহাটনে নিজ কর্মস্থলে হামলার শিকার বাংলাদেশি

ডেস্ক রিপোর্ট : নিউইয়র্ক নগরীর ম্যানহাটনের ডাউনটাউনে নিজ কর্মস্থলে হামলার শিকার হয়েছেন এক বাংলাদেশি। এতে তিনি গুরুতর আহত হয়েছেন। জানা যায়, গত ১৯ জুলাই (মঙ্গলবার) রাত ১০ টায় নিউইয়র্কের কমিউনিটির পরিচিত মুখ, সংগঠক ও ব্যবসায়ী এবং কুলাউড়া বাংলাদেশি অ্যাসোসিয়েশন অব ইউএসএ ইনক-এর নব নির্বাচিত সাধারন সম্পাদক জাবেদ আহমদ ডাউনটাউন ম্যানহাটনের সেকেন্ড এভিনিউতে নিজ কর্মস্থলে হেইট ক্রাইমের শিকার হয়েছেন।

জাবেদ আহমদ আওয়াজবিডিকে জানান, রাত অনুমানিক ১০ টায় তিনি যখন নিজ স্টোরে কর্মরত তখন এক দুর্বৃত্ত এসে অতর্কিত হামলা চালিয়ে অনেক জিনিসপত্র ভাঙচুর করে। এসময় তিনি ও অন্য আরেকজন বাধা দিতে গেলে ওই দুর্বৃত্ত ক্যাশ কাউন্টারে ঢুকে তার ওপর ঝাপিয়ে পড়ে হামলা চালায়। এতে জাবেদ আহমদ গুরুতর আহত হন।

তিনি আরও জানান, নিজে প্রাণে বাঁচতে দৌড়ে স্টোর থেকে বেরিয়ে তালা লাগিয়ে নিকটবর্তী পুলিশ স্টেশনে গিয়ে অভিযোগ করলে পুলিশ দ্রুত এসে ওই দুর্বৃত্তকে গ্রেফতার করে।

এদিকে অন্য পুলিশ সদস্যরা আহত জাবেদ আহমদকে ম্যানহাটনের একটি স্থানীয় হাসপাতালে ভর্তি করে। তার মাথা ও চোখের উপরে ৬ টি সেলাই দেয়া হয়েছে। বর্তমানে তিনি নিজ বাসায় বিশ্রামে আছে। জাবেদ আহমদ আওয়াজবিডির মাধ্যমে নিউইয়র্কে বসবাসরত সবাইকে সতর্ক ও নিরাপদে চলাফেরা করতে বলেছেন।

উল্লেখ্য যে, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক নগরে অপরাধ প্রবণতা দিন দিন বেড়েই চলছে। প্রায় প্রতিদিনই বিভিন্ন জায়গায় নানা ধরণের অপরাধমূলক ঘটনা ঘটছে। এসব ঘটনায় প্রতিনিয়ত হামলার শিকার হচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা।

অধিকাংশ ক্ষেত্রে হামলাকারীরা হামলা করেই দ্রুত স্থান ত্যাগ করে। এমনকি কোনো কিছু লুণ্ঠনের চেষ্টাও করে না তারা। ভুক্তভোগীদের অভিযোগ, তাদের ওপর হওয়া হামলার প্রায় প্রত্যেক ক্ষেত্রে হামলাকারীরা তাদের নোংরা ভাষায় বর্ণবাদী গালি দিয়েছে এবং আমেরিকা থেকে চলে যেতে বলেছে। এর অন্যথা হলে তাদেরকে আরও কঠোর পরিণতি ভোগ করতে হবে বলেও হুমকি দিয়েছে হামলাকারীরা।

এর বাইরেও শহরজুড়ে সংঘটিত অপরাধের মধ্যে গুলিবর্ষণ ও হত্যাকাণ্ডের মতো ঘটনা ঘটছে। তবে পুলিশ মনে করছে যে, শহরে সার্বিকভাবে ভয়াবহ অপরাধের ঘটনা পূর্ববর্তী বছরের চেয়ে উল্লেখযোগ্য হারে হ্রাস পেয়েছে।

এই সংবাদটি 1,232 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।