ইতালির ভেনিসে বাংলা ভাষা শিক্ষার স্কুল বাংলাদেশ একাডেমির শুভ উদ্বোধন

newsup
প্রকাশিত July 27, 2022
ইতালির ভেনিসে বাংলা ভাষা শিক্ষার স্কুল বাংলাদেশ একাডেমির শুভ উদ্বোধন

ইতালি প্রতিনিধি : ইতালির ভেনিসে বাংলাদেশ ও বাংলা ভাষা এই প্রতিপাদ্য কে সামনে রেখে বাংলাদেশ একাডেমি ভেনিস এর শুভ উদ্বোধন করা হয়েছে। ভেনিস ও আশে পাশের নানা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র ছাত্রী, শিক্ষক ও গবেষকদের উদ্যোগে একাডেমির শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের কনসাল জেনারেল এম, জে, এইচ জাবেদ।
সোনিয়া ইসলাম এর সভাপতিত্বে আজাদ খান ও জুম্মন অনিক এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ একাডেমি ভেনিসের প্রধান শিক্ষিকা সুমা সাহা ও প্রধান উদ্যোক্তা ড. সৌর দাশগুপ্ত।
কনসাল জেনারেল কে একাডেমির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং ফিতা কেটে আনুষ্ঠানিক ভাবে একাডেমির কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।
শুভেচ্ছা বক্তব্য ড. অনিমেষ কুমার গাইন ভেনিস আওয়ামী লীগ এর সভাপতি শাহজাহান কবির ইদ্রিস, বাংলাদেশে এসোসিয়েশন ভেনিস এর সভাপতি মোহাম্মদ আলী, সেক্রেটারি জব্বার মাঝি, নাগরিক কমিটির সভাপতি আবুল কাশেম সিকদার, সেক্রেটারি আকবর বেপারি, কিশোরগঞ্জ জেলার প্রবীণ সংগঠক আব্দুল মান্নান, বৃহত্তর কুমিল্লা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি শরীফ মৃধা ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইন, কিশোরগঞ্জ জেলা সমিতি ভেনিস এর সভাপতি মোবারক হোসেন, ভৈরব পরিষদ ভেনিস এর সভাপতি কাজী রোনাক, বৃহত্তর চট্রগ্রাম এর দেলোয়ার, ভেনিস যুবদল এর আহবায়ক যুবরাজ দেওয়ান, তরুণদের অন্যতম সংগঠন জভান্নি পের লা উমানিতার প্রেসিডেন্ট প্রিন্স হাওলাদার, রিয়াদুল জান্নাহ মানব কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ইব্রাহিম জমাদার, ত্রেভিজো বাংলা স্কুলের কামরুল হাসান রাসেল, স্ত্রা শহরের প্রজন্মের প্রতিষ্ঠাতা কবি মনিরুজ্জামান সহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা।

এই সংবাদটি 1,231 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।