BengaliEnglishFrenchSpanish
ওয়ার্ল্ড ফেডারেশন অফ বাংলাদেশী বুড্ডিস্টস- সভাপতি ডঃ বসুমিত্র বড়ুয়া বাংলাদেশে গেছেন - BANGLANEWSUS.COM
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ


 

ওয়ার্ল্ড ফেডারেশন অফ বাংলাদেশী বুড্ডিস্টস- সভাপতি ডঃ বসুমিত্র বড়ুয়া বাংলাদেশে গেছেন

newsup
প্রকাশিত অক্টোবর ১৭, ২০২২
ওয়ার্ল্ড ফেডারেশন অফ বাংলাদেশী বুড্ডিস্টস- সভাপতি ডঃ বসুমিত্র বড়ুয়া বাংলাদেশে গেছেন

হাকিকুল ইসলাম খোকন,সিনিয়র সিনিয়র প্রতিনিধিঃ ওয়ার্ল্ড ফেডারেশন অফ বাংলাদেশী বুড্ডিস্টস-(WFBB) এর আন্তর্জাতিক সভাপতি ড.বসুমিত্র বড়ুয়া গত ৬ই অক্টোবর, সিংগাপুর এয়ালাইনস এ তার স্ত্রী শিক্ষক সনজু বড়ুয়াসহ আমেরিকার এরিজোনা থেকে বাংলাদেশের উদেশ্যে যাত্রা করেছেন। বিশিষ্ট বিজ্ঞানী,গবেষক, আন্তর্জাতিক সংগঠক ও সমাজ সেবক, আমেরিকার বিখ্যাত মটোরোলা কোম্পানীর সিনিয়র সাইন্টিস্ট এবং সাবেক নির্বাহী পরিচালক ড.বসুমিত্র বড়ুয়া বাংলাদেশে অবস্থানকালে বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্প পরিদর্শন করবেন এবং বিভিন্ন সমাজ কর্মী, সংগঠক এবং চিত্র-যুব নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন। খবর বাপসনিউজ।
তিনি বিশ্ববৌদ্ধ সংগঠন ওয়ার্ল্ড ফেলোশিপ অফ বুদ্ধিস্টস এর কার্যনিবাহী কমিটির সদস্য এবং জাপানের সম্রাট পরিবারের একজন ঘনিষ্ঠ বন্ধু। তিনি বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ, অগ্রসার অনাথালয়ের প্রতিষ্ঠাতাদের অন্যতম সদস্য, দাতা এবং প্রয়াত মহাসংঘনায়ক বিশুদ্ধানন্দ মহাথের ভ্রাতুষ্পুত্র। তিনি প্রথমে জাপান থেকে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন এবং জাপানে দীর্ঘ ১২ বৎসর সিনথেটিক ফাইবার এর উপর গবেষণা করেন। পরবর্তীতে আমেরিকার এরিজোনা বিশ্ববিদ্যালয় থেকে ডবল ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। প্রচার বিমুখ ড.বসুমিত্র বড়ুয়া, বাংলাদেশের পিছিয়ে পড়া জাতিগোষ্ঠীর কল্যানে দীর্ঘদিন ধরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পে আর্থিক সহযোগিতা প্রদান করে আসছেন। পার্বত্য জেলা সমূহে এবং উত্তর বংগের আদিবাসী ও নৃজাতি গোষ্ঠীকে শিক্ষা ও অর্থনৈতিক উন্নয়নে তিনি নিরবিচ্ছিন্ন
ভাবে সহযোগিতা করে আসছেন। তাঁর পত্নী আমেরিকার এরিজোনা অঙ্গরাজ্যে সরকারী বিদ্যালয়ের একজন সিনিয়র শিক্ষক। তিনি এক ছেলে এবং এক কন্যার জনক এবং নাতি-নাতনীর দাদু।

এই সংবাদটি 1,226 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।