BengaliEnglishFrenchSpanish
নেপালি ট্যুরিস্টদের অন-অ্যারাইভাল ভিসা দেবে বাংলাদেশ - BANGLANEWSUS.COM
  • ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

নেপালি ট্যুরিস্টদের অন-অ্যারাইভাল ভিসা দেবে বাংলাদেশ

newsup
প্রকাশিত নভেম্বর ২৭, ২০২২
নেপালি ট্যুরিস্টদের অন-অ্যারাইভাল ভিসা দেবে বাংলাদেশ

ডেস্ক নিউজ: বাংলাদেশে পর্যটক হিসেবে ঘুরতে আসা নেপালিদের অন-অ্যারাইভাল ভিসা দেবে বাংলাদেশ। ইতোমধ্যে অন-অ্যারাইভাল চালুর প্রক্রিয়া শুরু হয়েছে।
আজ রোববার রাজধানীর ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ-নেপাল পর্যটন বিষয়ক এক মতবিনিময় অনুষ্ঠানে একথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন।

তিনি বলেন, নেপাল ও বাংলাদেশের মধ্যে চমৎকার বন্ধুসুলভ সম্পর্ক রয়েছে। এ সম্পর্ক অটুট রেখে দুই দেশের পর্যটন বিকাশে ভূমিকা রাখবে বলে মনে করছি।

এসময় মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত নেপালের ট্যুর অপারেটরদের উদ্দেশ্যে সচিব বলেন, আমরা চাই বিশ্বের বিভিন্ন দেশ থেকে আপনাদের দেশে (নেপাল) যেসব ট্যুরিস্ট যান, তাদের ৩য় দেশ হিসেবে বাংলাদেশে পাঠানোর ব্যবস্থা করবেন। তাদের বাংলাদেশে আসার জন্য উৎসাহ দেওয়ার অনুরোধ করছি।

সভায় বাংলাদেশের পক্ষে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও জাবেদ আহমেদ দেশের নৈসর্গিক সৌন্দর্য নিয়ে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেন। নেপালের পর্যটনের ক্ষেত্র নিয়ে প্রেজেন্টেশন দেন নেপাল ট্যুরিজম বোর্ডের সিনিয়র ডিরেক্টর নন্দিনী লাহে থাপা।মতবিনিময় সভার শেষে বাংলাদেশের ট্রাভেল এজেন্সি এবং ট্যুর অপারেটরদের সঙ্গে বি টু বি (বিজনেস টু বিজনেস) সভা অনুষ্ঠিত হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।