BengaliEnglishFrenchSpanish
যুক্তরাষ্ট্রকে গুঁড়িয়ে প্রথম দল হিসেবে কোয়ার্টারে ডাচরা - BANGLANEWSUS.COM
  • ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

যুক্তরাষ্ট্রকে গুঁড়িয়ে প্রথম দল হিসেবে কোয়ার্টারে ডাচরা

newsup
প্রকাশিত ডিসেম্বর ৩, ২০২২
যুক্তরাষ্ট্রকে গুঁড়িয়ে প্রথম দল হিসেবে কোয়ার্টারে ডাচরা

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপের মঞ্চে প্রথম দল হিসেবে শেষ আটে জায়গা করে নিলো ভার্জিল ভ্যান ডাইকের নেদারল্যান্ডস। শেষ ষোলোর প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নেমে নির্ধারিত সময়ে ৩-১ গোল ব্যবধানের জয় তুলে নিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে দলটি।

কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে এদিন দুই দলই আক্রমণ প্রতি আক্রমণে দারুণ এক ম্যাচ উপহার দিয়েছে। যেখানে বল দখল থেকে শুরু করে আক্রমণ, গোলমুখে শট সবকিছুতে এগিয়ে ছিল যুক্তরাষ্ট্র। কিন্তু নেদারল্যান্ডসের পরিকল্পনা এবং অভিজ্ঞতার কাছে হার মানতে হয়েছে দলটিকে।

ম্যাচে এদিন শুরুর আক্রমণ করে যুক্তরাষ্ট্রই। সহজ সুযোগই পেয়েছিল দলটির স্ট্রাইকার ক্রিশ্চিয়ান পুলিসিচ। কিন্তু সেটি কাজে লাগাতে ব্যর্থ হন এই যুক্তরাষ্ট্রের তারকা ফুটবলার।

যুক্তরাষ্ট্র ভুল করলেও নেদারল্যান্ডসের মেম্পিস ডিপে কোনো ভুল করেননি। খেলার ১০ম মিনিটে সু্যোগ পেয়েই যুক্তরাষ্ট্রের জালে বল জড়িয়ে দেন এই ফুটবলার।

শুরুর সেই ধাক্কা প্রথমার্ধে আর কাটিয়ে উঠতে পারেনি দলটি। বরং প্রথমার্ধে যুক্তরাষ্ট্রের জালে আরেকটি গোল দিয়ে দেয় দলটি। আর তাতেই প্রথমার্ধ শেষেই ২-০ গোল ব্যবধানে এগিয়ে কোয়ার্টারের পথে এক পা দিয়ে রাখে নেদারল্যান্ডস।

দ্বিতীয়ার্ধে অবশ্য খেলায় ফেরার চেষ্টা ভালোই চালিয়েছিল যুক্তরাষ্ট্র। ম্যাচের ৭৬তম মিনিটে দলটির পক্ষে হাজি রাইট একটি গোল পরিশোধ করে খেলা জমিয়ে দেন।

তবে এর ঠিক ৫ মিনিট পর নেদারল্যান্ডস গোল দিয়ে ম্যাচটি ছিনিয়ে নেয়। ৮১তম মিনিটে যুক্তরাষ্ট্রের জালে ডেনজেল ডামফ্রাইস গোল করলে ডাচদের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়।

বাকি সময় যুক্তরাষ্ট্র আক্রমণ চালালেও আর সুবিধা করতে পারেনি। ম্যাচে ১৭টি আক্রমণ করে ৮টি গোলমুখে শট করেও ওই ১ গোল নিয়েই সন্তুষ্ট থাকতে হয় যুক্তরাষ্ট্রকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।