BengaliEnglishFrenchSpanish
শেষ বলে সিরিজ জয় বাংলাদেশের - BANGLANEWSUS.COM
  • ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

শেষ বলে সিরিজ জয় বাংলাদেশের

newsup
প্রকাশিত ডিসেম্বর ৭, ২০২২
শেষ বলে সিরিজ জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্কঃ তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ তে সিরিজ জিতেছে টাইগাররা। ম্যাচের শুরু থেকেই টাইগারদের সঙ্গে দুর্দান্ত লড়াই করে ভারতীয়রা। তবে শেষ দিকে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ভারতকে উড়িয়ে দিয়ে ৫ রানে জয় তুলে নেয় টাইগাররা।

বুধবার (৭ ডিসেম্বর) মিরপুরের ‘হোম অব ক্রিকেটে’ দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭১ রান করেছিল বাংলাদেশ। জবাবে রান তাড়া করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ২৬৬ রানে থামে ভারতীয় দল।

ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারতীয়রা। দলীয় ৭ রানে আউট হয়ে যান বিরাট কোহলি। এবাদতের করা বলটি টেনে খেলার চেষ্টা করেন বিরাট। কিন্তু তা স্ট্যাম্পে আঘাত হানে। এরপর মোস্তাফিজুরের দেওয়া বাউন্সে পয়েন্টে মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান শেখর ধাওয়ান।

ওপেনারদের ব্যর্থতার পর দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন শ্রেয়াস আইয়ার। তিন ছয় ও ছয় চারে ১০২ বলে ৮৬ রান করে ফিরে যান আইয়ার। শেষ দিকে হাল ধরেন অধিনায়ক রোহিত শর্মা। তবে রোহিতের পাঁচ ছয় আর তিন চারে সাজানো ২৮ বলের ঝড় ইনিংসের পরও পরাজয়ের সাধ নিয়ে মাঠ ছাড়ে ভারতীয়রা।

বোলিংয়ে বাংলাদেশের হয়ে ৩ উইকেট পান এবাদত হোসেন। আর মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান দুটি করে এবং মোস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২৭১ রান। বাংলাদেশের হয়ে ক্যারিয়ার সেরা সর্বোচ্চ ১০০ রানের ইনিংস খেলেন মেহেদি হাসান মিরাজ। ৮ চার ও ৪ ছয়ে ৮৩ বলে ১০০ রানে অপরাজিত থাকেন মিরাজ।

খাদের কিনারায় থাকা টাইগারদের টেনে তুলে আনা আরেক ব্যাটার মাহমুদউল্লাহ ক্যারিয়ারের ২৭তম ফিফটি তুলে নিয়ে খেলেন ৯৬ বলে ৭৭ রানের ইনিংস। শেষ দিকে ঝড় ব্যাটিংয়ে নাসুম আহমেদ এক ছয় দুই চারে ১১ বলে অপরাজিত থাকেন ১৮ রানে। এ ছাড়া এনামুল ১১, লিটন ৭, শান্ত ২১, সাকিব ৮, মুশফিক ১২ রান করেন।

অন্যদিকে বোলিংয়ে ভারতের পক্ষে ৩ উইকেট পান ওয়াশিংটন সুন্দর। আর মোহাম্মদ সিরাজ ও উমরান মালিক দুটি করে উইকেট লাভ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।