BengaliEnglishFrenchSpanish
নিউইয়র্কে ৯৩ আমেরিকার শীতকালীন উৎসব ও পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত - BANGLANEWSUS.COM
  • ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

নিউইয়র্কে ৯৩ আমেরিকার শীতকালীন উৎসব ও পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত

newsup
প্রকাশিত জানুয়ারি ৮, ২০২৩
নিউইয়র্কে ৯৩ আমেরিকার শীতকালীন উৎসব ও পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্টঃ গত ৭ই জানুয়ারী ২০২৩, শনিবার নিউইয়র্কের কুইন্স প্যালেসে উদযাপিত হল ‘৯৩ আমেরিকার’ উদ্যোগে বন্ধুদের ‘পারিবারিক মিলনমেলা ও সাংস্কৃতিক সন্ধ্যা ২০২২’; ‘৯৩ আমেরিকা’ মূলত বাংলাদেশ থেকে ১৯৯৩ সালে এসএসসি/সমমানের পাশ করা যুক্তরাষ্ট্র প্রবাসীদের ফেসবুকের মাধ্যমে গড়ে উঠা একটি বন্ধু সংগঠন। প্রায় শতাধিক বন্ধু তাদের পরিবারের ও আমন্ত্রিত অতিথিদের উপস্হিতিতে এক বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বন্ধুরা পালন করে তাদের শীতকালীন পারিবারিক মিলনমেলা ও উৎসব।

বন্ধু আশিক মাহমুদের পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হওয়ার পর আমেরিকা ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। বন্ধু খাইরুল ও বন্ধু সোনিয়া সিরাজির প্রনবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানের মুল পর্ব শুরু হলেও তাদের সহযোগীতায় ছিল বন্ধু রাবু বিল্লাহ ও রবিন খান।সূচনা বক্তব্যে ৯৩ আমেরিকার অন্যতম এডমিন বন্ধু জাকারিয়া আগত বন্ধু এবং অতিথিদেরকে স্বাগত জানানোর পরে একেএকে সংক্ষিপ্ত বক্তব্য দেন বন্ধু মাহবুব, সুয়েব, মাসুদ সিরাজি, শাহ্‌ ফরিদ, পুতুল, তপন, সুজন, শাহাদাত, শামীম, মাসুম, অলি,সামাদ, সাহেল,শহিদ সহ আরও অনেক বন্ধুরা।নিউইয়র্কের বাহিরে বাফেলো, ভার্জিনিয়, ডিসি, নিউজার্সি, নর্থক্যারোলিনা সহ অন্যান্য স্টেট থেকে আগত বন্ধুদের ফুলের তোরা এ শুভেচ্ছা উপহার দিয়ে বরন করে নেন অর্গানাইজিং টিমের সদস্যবৃন্দ ও ৯৩ বন্ধুরা।নৃত্য পরিবেশন করে ৯৩এর বন্ধু শান্তর কন্যা সারাফ ও বন্ধু রুপমের কন্যা – চ্যানেল আই উত্তর আমেরিকার সেরাকণ্ঠ সেরা চতুর্থ ঈশাল চমতকার গান পরিবেশন করে।অনুষ্ঠানে আগত সকল বাচ্চাদের হাতে সোজন্য পুরস্কার তুলে দেয়া হয়। বন্ধু তাহ্ রিনা প্রীতির মনোমুগ্ধকর কবিতা আবৃতি এক বিশেষ আবহের সূচনা করে। গান পরিবেশন করে ৯৩এর বন্ধু জয়নাল, জাকারিয়া, শাহ্‌ জুয়েল ও রবিন। এরমাঝে অনুষ্ঠানে আগত সকল বন্ধু পত্নী ও দুলাভাইদের হাতে তুলে দেয়া হয় সুদৃশ্য শীতের চাদর ও স্কার্ফ। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বিশেষ বক্তব্য রাখেন ডঃ হাসান চৌধুরী, ব্যবসায়ী গিয়াসউদ্দিন, এটর্নি মঈনচৌধুরী রিয়েলেটর নুরুল আজিম, আহসান হাবিব প্রমোটার আলম প্রমুখ। রাতের খাবার পরিবেশিত হয় ৯৩এর অন্যতম বন্ধু আমেরিকার সেলেব্রেটি শেফ খলিলের ‘খলিল বিরিয়ানি’ থেকে।সমাপনি বক্তব্যে ৯৩ বন্ধু আশিক মাহমুদ নিউইয়র্কের বাহিরেও এমন অনুস্ঠান আয়োজন করার আহবান জানিয়ে আগত সবাইকে ধন্যবাদ দিয়ে অনুস্ঠানের প্রথমপর্বের সমাপ্তি ঘোষনা করেন।
অনুস্ঠানের দ্বিতীয় পর্ব মনোজ্ঞ সাংস্কৃতিক অনুস্ঠানে বাংলাদেশের জনপ্রিয় সংগিতশিল্পী ৯৩ বন্ধু দিনাত জাহান মুন্নী ও শাহ মাহবুবের প্রানবন্ত গানে মধ্য রাত পর্যন্ত মীতিয়ে রাখেন পুরো হলরুম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।