বার্সায় প্রথম শিরোপার দেখা পেলেন জাভি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১২:৩৬, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বার্সায় প্রথম শিরোপার দেখা পেলেন জাভি

newsup
প্রকাশিত জানুয়ারি ১৬, ২০২৩
বার্সায় প্রথম শিরোপার দেখা পেলেন জাভি

স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ সুপার কাপে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। ১২বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সুযোগ ছিল তাদের রেকর্ডে ভাগ বসানোর। কিন্তু জাভি হার্নান্দেসের দল এক পেশে লড়াইয়ে মাদ্রিদের অভিজাতদের ৩-১ গোলে বিধ্বস্ত করে জাভির অধীনে প্রথম শিরোপার স্বাদ পেয়েছে। পাশাপাশি রেকর্ডটাকে সমৃদ্ধ করেছে আরও।

এল ক্লাসিকোয় দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইটা আসলে একই সঙ্গে ইতিহাস, ঐতিহ্য আর মর্যাদার। সেখানে রিয়াল মাদ্রিদকে চিরচেনা ঢংয়ে দেখা যায়নি। তাই এল ক্লাসিকোর সেই উত্তাপটাও পাওয়া যায়নি। বরং বার্সা শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেছে। তিনটি গোলই আসে রিয়ালের নিজস্ব ভুলের কারণে।

ম্যাচের শুরুতে কৌশলগত পরিবর্তন এনে সবাইকে চমকে দেন জাভি। স্বভাবসিদ্ধ ৪-৩-৩ ছক বদলে মিডফিল্ডে আনেন বাড়তি একজনকে। সামনে শুধু ছিলেন লেভানদোভস্কি। পাশাপাশি সেন্টার ব্যাক রোনাল্ড আরোহোকে নিয়ে আসা হয় রাইট ব্যাক হিসেবে। যাতে হঠাৎ ত্রাস হয়ে আসা উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়রের সামনে বাধা হয়ে দাঁড়াতে পারে।

৩৩ মিনিটে ম্যাচের প্রথম গোলটিই আসে রিয়ালের ভুলে। ডিফেন্ডার আন্তোনিও রুডিগারের ভুলের পর বল পেয়ে জাল কাঁপিয়েছেন গাভি। ১২ মিনিট পর লেভানদোভস্কি নিজেই স্কোরলাইন ২-০ করেছেন।

প্রথমার্ধে লক্ষ্যে একটিও বল রাখতে না পারা রিয়াল দ্বিতীয়ার্ধের পুরোটা সময় আতঙ্ক নিয়ে কাটিয়েছে। তার পরেও গোল হজম থেকে নিজেদের রক্ষা করতে পারেনি। বদলি দানি সেবায়োস মিডফিল্ডে বল হারানোর পর গাভির দেওয়া পাস থেকে তৃতীয় গোলটি করেছেন পেদ্রি। যোগ হওয়া সময়ে তাদের সান্ত্বনা পুরস্কার হিসেবে একটি গোল শোধ দেন বেনজিমা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।