বাজেটকে সামনে নিয়ে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের লেবার গ্রুপের সংবাদ সম্মেলন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৪:১৭, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বাজেটকে সামনে নিয়ে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের লেবার গ্রুপের সংবাদ সম্মেলন

newsup
প্রকাশিত ফেব্রুয়ারি ২৩, ২০২৩
বাজেটকে সামনে নিয়ে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের লেবার গ্রুপের সংবাদ সম্মেলন

লন্ডন ব্যুরো অফিস :
বাজেটকে সামনে নিয়ে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের লেবার গ্রুপের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত ।

লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটসের আগামী নতুন বাজেটকে সামনে নিয়ে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের লেবার গ্রুপের একসংবাদ সম্মেলন লন্ডন বাংলা প্রেসক্লাবের অফিসে অনুষ্ঠিত হয়েছে ।

২৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে বিলেতের বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিক ও গণমাধ্যম প্রতিনিধিদের উপস্থিতিতে আয়োজিত সংবাদ সম্মেলনে টাওয়ার হ্যামলেটস লেবার গ্রুপ লিডার কাউন্সিলার সিরাজুল ইসলামের সঞ্চালনায় লিখিত বক্তব্য ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন লেবার গ্রুপের কাউন্সিলার সাবিনা আক্তার, কাউন্সিলার মার্ক ফ্রান্সেস ।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মধ্য থেকে প্রথমে প্রশ্ন করেন ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আনসার আহমদ উল্লাহ এবং পরে অন্যান্য উপস্থিত সাংবাদিকবৃন্দ বিভিন্ন প্রশ্ন করেন টাওয়ার হ্যামলেটস লেবার গ্রুপ লিডারদের কাছে।

এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- লন্ডন বাংলা প্রেস ক্লাবের প্রেসিডেন্ট এমদাদুল হক চৌধুরী, চ্যানেল এস নিউজ এডিটর কামাল মেহেদী, ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মুহাম্মদ শাহেদ রাহমান, লন্ডন বাংলা প্রেস ক্লাবের ট্রেজারার সালেহ আহমদ, রানার টিভির আসম মাসুম, বিশ্ববাংলা নিউজ২৪ এর সম্পাদক শাহ বেলাল, এটিনএন বাংলার হেড অব নিউজ মোস্তাক বাবুল,যমুনা টিভির হেফাজুল করিম, টিভি ওয়ানের সাংবাদিক জাকির হোসেন ও চ্যানেল এস এর রেজাউল করিম মৃধা সহ আরো অনেকে সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

লেবার পার্টির নেতাদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন- লেবার গ্রুপ চেয়ার কাউন্সিলার আসমা ইসলাম, কাউন্সিলার আসমা বেগম, কাউন্সিলার রেবেকা সুলতানা, কাউন্সিলার জেমস কিং, মিডিয়া ও কমিনিকেশন অফিসার কাউন্সিলার শাহরিয়ার শুভ হোসেন ও কাউন্সিলার লিলু মিয়া তালুকদার ।

লিখিত বক্তব্যে টাওয়ার হ্যামলেটস লেবার গ্রুপের সংবাদ সম্মেলনে কৃতজ্ঞতা প্রকাশ করে বলা হয় বিলেতের বাংলা মিডিয়া সবসময় লেবার পার্টির প্রতি সহযোগীতার বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করে বন্ধুত্বপূর্ণ সর্ম্পক এগিয়ে নিতে চায় ৷

টাওয়ার হ্যামলেটস লেবার গ্রুপের মুল বক্তব্যে বর্তমান সময়ের এস্পায়ার পার্টির কাউন্সিল পরিচালনা ও জনগনের সামগ্রীক জীবন যাত্রার উপর অব্যাহত চাপ কাউন্সিলের রির্জাব অপ্রয়োজনীয় অর্থ ব্যয়, ঝুঁকি পূর্ণ সিদ্ধান্ত মেয়র অফিসের লাগামহীন ব্যয় নিয়ে বারার জনগনের উদ্যোগের বিষয় নিয়ে অর্বজারবেশন তুলে ধরার জন্য এই সংবাদ সম্মেলনের আয়োজন বলে জানানো হয় ।

লেবার লিডার কাউন্সিলার সিরাজুল ইসলাম বলেন, আমরা গঠনমুলক ও প্রজেটিভ চিন্তার মাধ্যমে যে বিষয়টি গনতান্ত্রিক এবং জনস্বার্থের জন্য সহায়ক নয় সেই বিষয় আমাদের বলার চেষ্টা থাকবে ৷

আমরা বর্তমান নির্বাহী মেয়র লুৎফুর রহমানের প্রস্তাবিত বাজেট এবং এবিষয়ে আমাদের প্রস্তাবনা ও সংযোজনের বিষয় নিয়ে বর্তমান জীবন যাত্রায় খরচ ও সংকটের সময় কালে মেয়রের ব্যক্তিগত অফিসে অপ্রয়োজনীয় খরচ কমিয়ে পুরো বারার গুরুত্বপূর্ন পরিসেবায় আরো অর্থ বরাদ্দের প্রস্তাবনা ও অনুরোধ করছি ৷

বর্তমান কস্ট অফ লিভিং ক্রাইসিস, কোভিড পরবর্তী এই কঠিন সময়ে মেয়র অফিসে রাজনৈতিক উপদেষ্টা সহ নতুন ২৭ জন স্টাফ ও অফিসার নিয়োগ এবং তাদের জন্য ১.৪ মিলিয়ন ব্যয় ও নিজ দলের কাউন্সিলারদের কমিটি চেয়ার বাবত আরো ১১৪ হাজার পাউন্ড সহ সব মিলিয়ে বছরে ৫ মিলিয়ন অর্থ ব্যয় হবে এই খাতে ৷
আর এ অর্থের যোগান হবেজনগনের কাউন্সিল ট্রেক্স থেকে ।

এ বিষয় লেবার গ্রুপ প্রস্তাবনা করছে মেয়রের বিশাল এই ব্যয় কমিয়ে ফান্ডিং সেইভ ও ১.২৫ মিলিয়ন প্যাকেজ সহায়তা ফান্ড যেটি ব্যবহ্নত হবে কষ্টে থাকা বারার জনগনের সুবিধার্তে ৷

সংবাদ সম্মেলনে আরো বলা হয় যে, লেবার গ্রুপ প্রস্তাবনায় বারার জনগনের সেবা বৃদ্ধির অংশ হিসেবে ওয়ান স্টপ শপ পুনরায় চালু গ্রাহক পরিসেবা বৃদ্ধির জন্য কাষ্টমার সার্ভিস অফিসার নিয়োগ যাতে বাসিন্দারা সহায়তার জন্য ঘন্টার পর ঘন্টা ফোনে না থাকতে হয় ।
এই জন্য নির্দিষ্ট প্রস্তাবনা সপ্তাহের তিনদিন বো রোমান রোড এবং ক্রিপস স্ট্রিটে ওয়ান স্টপ শপ খুলে দেওয়া ৷

লেবার গ্রুপ লেবার পার্টির ক্ষমতাসিন থাকা অবস্থায় সাবেক প্রধান মন্ত্রি গর্ডন ব্রাউনের ব্যাপক প্রশংসিত এডুকেশন মেন্টেনেইস এলাউনস পরবর্তীতে টাওয়ার হ্যামলেটসের মেয়র কর্তৃক এটি পূনঃ প্রবর্তনের জন্য ধন্যবাদ জানান।

কিন্তু তারা জানান এই এলাউন্স্ প্রচলিত সময়ের জন্য অল্প । তাই লেবার গ্রুপের প্রস্তাবনা এটি বছরে ৪০০ শত থেকে ৮০০ শত পাউন্ডে বাড়ানোর এবং সাথে সাথে ৫০০ হাজার পাউন্ডের প্যাকেজ চাই যেটি বিস্পোক টিউশন ফি সেকেন্ডারী ও কিস্ট্রেইজের ছাত্র ছাত্রীদের জন্য বরাদ্দ করা ৷ লেবার মনে করে, করোনা কালিন পড়া লেখায় যে ঘাটতি হয়েছে তা থেকে উত্তরণের জন্য স্কুল গুলো কাজ করলেও তা পর্যাপ্ত নয় ।

২০২৩ -২০২৪ সালের স্ট্যান্ডার্ট ইউটিলিটি ভাতা মাধ্যমে শারিরীক অক্ষম, প্রতিবন্ধি, হোম কেয়ার চার্য কমানের জন্য সোশ্যাল কেয়ারের জন্য আরো২৫০ হাজার পাউন্ডের তহবিল বৃদ্ধির প্রস্তাবনা করা হয় ৷ এবংবলা হয় এই পরিসেবা পাবেন যারা ৫০০ পাউন্ডের কম এলাউন্স পান তাদের জন্য ।

লিখিত বক্তব্যে বলা হয়,টাওয়ার হ্যামলেটস লেবার গ্রুপ সব সময় বারার জনগনের বাসস্থানের প্রতি আন্তরিক। গত লেবার এড মিনিষ্টেশন অনেক গুলো বাড়ী নির্মান করেছে যাহা এখন কাজ প্রায় সমাপ্ত এবং ওয়েটিং লিষ্টে থাকা মানুষেরা পাবেন ।

টাওয়ার হ্যামলেটস লেবার গ্রুপ বাসা বাড়ীর আগামী বছরের কাউন্সিল হাউস গুলোর রেন্ট বৃদ্ধির বিষয় মাথায় নিয়ে উদ্বিগ্ন।

এই খাতে ব্যয় বাড়ানোর প্রস্তাবনা নিরাপত্তা ডোর,ঘর গুলোর ড্রাবল গ্লেজিং, স্যাঁত স্যাতেঁ দেওয়াল সংস্কার ও একটি স্বাস্থ্যকর বসবাস যোগ্য করে গড়ে তোলার জন্য ১২. ৫০ মিলিয়নের সাথে আরো অর্থ বরাদ্দের প্রস্তাবনা করছে৷

উল্লেখ্য, লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের প্রস্তাবিত বাজেট ফুল কাউন্সিলে আগামী ১লা মার্চ ২০২৩, বুধবার উত্তাপিত হবে ৷

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।