শিল্পকলা একাডেমি আয়োজিত বিভাগীয় নৃত্য উৎসবে বিমোহিত দর্শক - BANGLANEWSUS.COM
  • ২৭শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

 

শিল্পকলা একাডেমি আয়োজিত বিভাগীয় নৃত্য উৎসবে বিমোহিত দর্শক

newsup
প্রকাশিত এপ্রিল ২৯, ২০২৩
শিল্পকলা একাডেমি আয়োজিত বিভাগীয় নৃত্য উৎসবে বিমোহিত দর্শক

‘সোলেমান হোসেন চুন্নু সিলেট :শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ প্রতিপাদ্যের আলোকে সিলেটে বিভাগীয় নৃত্য উৎসব অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ এপ্রিল) বিকাল ৪টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে মঙ্গল প্রদীপ প্রজ্বালনের মাধ্যমে উৎসবের শুভ উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

উৎসবের উদ্বোধনী পর্বে জেলা প্রশাসক মো. মজিবর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, প্রবীণ নৃত্যশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অনিল কিষণ সিংহ। স্বাগত বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।

মাঙ্গলিক উদ্বোধনকালে মঞ্চে উপস্থিত ছিলেন পরিচালক ও প্রশিক্ষক শ্যামল ঘোষ, তুলিকা ঘোষ চৌধুরী, প্রদীপ নাহা, শান্তনা দেবী, শিনিয়া সাহা ঝুমা, বিপুল শর্মা, গৌতম দাশ সুমন, প্রবীর শীল, দ্বীপ দত্ত আকাশ, মো. জসিম উদ্দীন, শ্রেয়াসী দাশ পুরকায়স্থ, রবিউল আউয়াল রবি, পপি দাস, এনা সুছিয়াং ও শচীন চন্দ্র দীপঙ্কর প্রমুখ।

উৎসবে অংশগ্রহণকারী সিলেট বিভাগের ১৭টি নৃত্য সংগঠনের মনোমুগ্ধকর পরিবেশনায় বিমোহিত সিলেটের দর্শক। নূপুরের ধ্বনি ও নৃত্যের ছন্দে যেন দেশপ্রেম, সাংস্কৃতিক ঐতিহ্য, জাগরণ ও সম্প্রীতির বার্তা ছড়িয়েছে প্রতিটি পরিবেশনা। আগামীর স্মার্ট বাংলাদেশ গঠনে সহায়ক হিসেবে এ আয়োজন যেন এক অন্যরকম প্রাণশক্তি ছড়ালো। হবিগঞ্জের দুটি, মৌলভীবাজারের তিনটি, সুনামগঞ্জের একটি এবং সিলেট জেলার ১২টিসহ সর্বমোট ১৭টি নৃত্য সংগঠনের দলীয় পরিবেশনায় মুগ্ধ হলভর্তি দর্শক। এক অন্যরকম সন্ধ্যা পার করলো সিলেটের নৃত্যপ্রেমী দর্শক।
আবৃত্তিশিল্পী রোহেনা সুলতানার উপস্থাপনায় বিভাগীয় নৃত্য উৎসবে হবিগঞ্জের নৃত্যকুঁড়ি নৃত্যালয় ও নৃত্য নিকেতন, মৌলভীবাজারের সপ্তস্বর সংগীত বিদ্যাপীঠ ও শ্রীমঙ্গল নৃত্যালয়, সুনামগঞ্জের নৃত্যাঙ্গণ এবং সিলেটের একাডেমী ফর মণিপুরী কালচার এন্ড আর্টস, শিল্পাঙ্গণ, ছন্দনৃত্যালয়, নৃত্যকণা, ললিত-মঞ্জরী, নৃত্যরথ, নৃত্যাঞ্জলি, সিলেট নৃত্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃত্য সংগঠন নৃৎ, খাসি স্টুডেন্টস ইউনিয়ন, সিঁথিকণ্ঠ নৃত্যাঙ্গণ ও জেলা শিল্পকলা একাডেমি নৃত্য শিশু দলের শিল্পীবৃন্দ অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।