বিক্রয় হবে স্কটল্যান্ডের নির্জন দ্বীপ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৭:৪০, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বিক্রয় হবে স্কটল্যান্ডের নির্জন দ্বীপ

newsup
প্রকাশিত মে ৯, ২০২৩
বিক্রয় হবে স্কটল্যান্ডের নির্জন দ্বীপ

লন্ডন প্রতিনিধি: শহরের ভিড় থেকে পালিয়ে নির্জন কোনো দ্বীপে গিয়ে থাকতে কখনো কি ইচ্ছা হয়েছে? যদি হয়, তাহলে আপনার জন্য সুখবর। মাত্র (!) দুই কোটি টাকায় বিক্রি হবে লোকালয় থেকে দূরে, অগভীর সাগরের মধ্যে ছোট্ট একটি দ্বীপ। সেখানে এখনো কোনো ঘরবাড়ি-অবকাঠামো তৈরি হয়নি। অর্থাৎ, সম্পূর্ণ নিজের মতো করে সাজিয়ে নিতে পারবেন আস্ত একটা ভূখণ্ডকে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের খবর অনুসারে, দ্বীপটির অবস্থান স্কটল্যান্ডের দক্ষিণ উপকূলে। নাম বারলোকো। এর বিক্রয়মূল্য ঘোষণা করা হয়েছে দেড় লাখ পাউন্ড, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১ কোটি ৯৮ লাখ টাকা প্রায়।

সাগরের মধ্যে সবুজ ঘাস ও পাথরে ঢাকা দ্বীপটির আয়তন প্রায় ২৫ একর। কিন্তু সেখানে কোনো ভবন নেই। কেবল একটি পুকুর রয়েছে, যা শীতের মাসগুলোতে গবাদি পশু এবং বন্যপ্রাণীদের জন্য খাবার পানি সরবরাহ করে। দ্বীপ বিক্রির বিষয়টি পরিচালনাকারী এজেন্ট গ্যালব্রেথ গ্রুপের অ্যারন এডগার এক বিবৃতিতে বলেছেন, নিজের একটি স্কটিশ দ্বীপ থাকার সঙ্গে খুব রোমান্টিক অনুভূতি জড়িত, যেখানে আপনি দৈনন্দিন জীবনের ব্যস্ততা থেকে বাঁচতে এবং চারপাশের সুন্দর দৃশ্যে কিছুটা প্রশান্তি উপভোগ করতে পারেন।

তবে ক্রেতাকে অবশ্যই জনজীবন থেকে বিচ্ছিন্ন থাকার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। কারণ বারলোকো দ্বীপ থেকে সবচেয়ে কাছের শহরও প্রায় ছয় মাইল দূরে এবং নিকটতম রেলস্টেশন ওই শহরটি থেকেও এক ঘণ্টার বাসযাত্রার দূরত্বে অবস্থিত। লন্ডন ও এডিনবার্গ শহর থেকে বারলোকো দ্বীপের দূরত্ব যথাক্রমে ৩৫০ ও ১০০ মাইল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।