ফের সাংবাদিকতায় ফিরছেন বরিস জনসন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৩১, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ফের সাংবাদিকতায় ফিরছেন বরিস জনসন

newsup
প্রকাশিত জুন ২০, ২০২৩
ফের সাংবাদিকতায় ফিরছেন বরিস জনসন

লন্ডন প্রতিনিধি: সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন পার্লামেন্ট থেকে পদত্যাগের পর ফের সাংবাদিকতায় ফিরছেন। যুক্তরাজ্যের প্রভাবশালী পত্রিকা ডেইলি মেইল তাকে কলামিস্ট হিসেবে নিয়োগ দিয়েছে। পার্টিগেট কেলেঙ্কারির দায়ে ক্ষমতা হারানো সাবেক এই ব্রিটিশ প্রধানমন্ত্রী প্রতি শনিবার পত্রিকাটির জন্য কলাম লিখবেন।
সাবেক প্রধানমন্ত্রী বরিসকে চাকরি দেওয়ার বিষয়ে ডেইলি মেইল বলেছে, “আপনি বরিস জনসনের ভক্ত হন বা না হন, ওয়েস্টমিনস্টারসহ (ব্রিটিশ পার্লামেন্ট) বিশ্বের লাখ লাখ মানুষকে তার লেখা পড়তেই হবে। গত ৯ জুন বিবৃতি দিয়ে পার্লামেন্ট থেকে পদত্যাগের ঘোষণা দেন বরিস। এর আগে করোনাকালীন পার্টিগেইট কেলেঙ্কারির কারণে প্রধানমন্ত্রীর পদ ছাড়তে হয়েছিল তাকে।

প্রসঙ্গত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন বরিস। ক্যারিয়ার শুরু করেছিলেন সাংবাদিকতা দিয়েই। ১৯৮৭ সালে টাইমস ম্যাগাজিনের প্রতিবেদক হিসেবে কর্মজীবন শুরু করেন তিনি। একসময় রাজনীতি আর সাংবাদিকতা একসঙ্গে চালিয়েছিলেন তিনি। কাজ করেছেন টাইমস, ডেইলি টেলিগ্রাফের সংবাদদাতা হিসেবে।

একবার মনগড়া মন্তব্য দিয়ে টাইমসের চাকরিও হারিয়েছিলেন। ডেইলি টেলিগ্রাফের ব্রাসেলস সংবাদদাতা থাকাকালীন ইউরোপীয় ইউনিয়নের তীব্র সমালোচক হিসেবে পরিচিতি পেয়েছিলেন।

একসঙ্গে সংসদ সদস্য ও স্পেক্টেটর ম্যাগাজিনের সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন জনসন। প্রধানমন্ত্রী হওয়ার আগে পর্যন্ত ডেইলি টেলিগ্রাফে নিয়মিত কলাম লিখতেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।