দেশের উন্নয়ন দর্শনের মূল কারিগর বঙ্গবন্ধু : পলক

newsup প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩
দেশের উন্নয়ন দর্শনের মূল কারিগর বঙ্গবন্ধু : পলক

নিউজ ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের উন্নয়ন দর্শনের মূল কারিগর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতিসংঘের সাধারণ পরিষদে ২৯তম অধিবেশনে বঙ্গবন্ধু বিশ্বের নেতৃত্বের প্রতি মানবিক বিশ্ব প্রতিষ্ঠা করার ওপর আহ্বান জানিয়েছিলেন।

রোববার (১৯ নভেম্বর) আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে অ্যাস্পায়ার টু ইনোভেটের (এটুআই) উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। সভার স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে অংশীজনদের সাথে প্রয়োজনীয় উপদেশ, পরামর্শ, সুপারিশ, লিখিত ও মৌখিক প্রস্তাব প্রদানে নানা দিক আলোচনা করা হয়।

জুনাইদ আহমেদ পলক বলেন- সব সম্পদ, কারিগরি জ্ঞান, বিজ্ঞান ও প্রযুক্তি সবার জন্য সঠিক এবং সমান ব্যবহার নিশ্চিত করতে হবে। সেই দর্শন অনুসরণ করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এবং প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে কাজ চলমান রয়েছে। এরই মধ্যে চারটি মূল লক্ষ্যকে সামনে রেখে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে আমরা সক্ষম হয়েছি।

দক্ষ মানবসম্পদ ও সবার জন্য সুলভমূল্যে ইন্টারনেট নিশ্চিত হয়েছে জানিয়ে পলক বলেন, প্রযুক্তিনির্ভর সরকারি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ায় আইসিটি শিল্পের বিকাশ ঘটছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইসিটি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, এটুআইর প্রকল্প পরিচালক মো. মামুনুর রশিদ ভূঁইয়া।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।