বাংলাদেশ-চীন বন্ধুত্ব দৃঢ় থেকে দৃঢ় হয়েছে: শি জিনপিং - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:০১, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বাংলাদেশ-চীন বন্ধুত্ব দৃঢ় থেকে দৃঢ় হয়েছে: শি জিনপিং

newsup
প্রকাশিত মার্চ ২৬, ২০২৪
বাংলাদেশ-চীন বন্ধুত্ব দৃঢ় থেকে দৃঢ় হয়েছে: শি জিনপিং

নিউজ ডেস্ক: চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন, বাংলাদেশ ও চীনের বিভিন্ন ক্ষেত্রে ‘দৃঢ় ও গভীর’ রাজনৈতিক আস্থা এবং ‘ফলপ্রসূ কার্যকর সহযোগিতা’ রয়েছে। যা দুদেশের জন্য বাস্তব কল্যাণ বয়ে আনবে।

বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে স্বাধীনতা দিবস উপলক্ষে অভিনন্দন জানিয়ে পাঠানো চিঠিতে এ কথা বলেন চীনা প্রেসিডেন্ট।

চিঠিতে শি জিনপিং বলেন, গত ৫৩ বছরে বাংলাদেশ তার স্বাধীনতা দৃঢ়ভাবে সমুন্নত, অর্থনীতির উন্নয়ন ও জনগণের জীবনযাত্রার উন্নয়নে প্রচেষ্টা চালিয়েছে। সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নের দৃঢ় ভিত্তি স্থাপন করে উল্লেখযোগ্য অর্জন করেছে। চীন ও বাংলাদেশ ঐতিহ্যগতভাবে বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী। দুদেশের মধ্যে বন্ধুত্ব দৃঢ় থেকে দৃঢ় হয়েছে।

চিঠিতে তিনি বলেন, চীন-বাংলাদেশ সম্পর্কের উন্নয়নে আমরা অত্যন্ত গুরুত্ব দিই। উচ্চমানের বেল্ট অ্যান্ড রোড সহযোগিতা আরও এগিয়ে নিতে ও চীন-বাংলাদেশ কৌশলগত অংশীদারিত্ব আরও গভীর করতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে কাজ করতে চীন প্রস্তুত রয়েছেন।

এ ছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে চীনের স্টেট কাউন্সিলের প্রধানমন্ত্রী লি কিয়াং এবং সিপিসি কেন্দ্রীয় কমিটির পলিট ব্যুরোর সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই পৃথকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদকে অভিনন্দন বার্তা পাঠান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।