গাজায় জনসংযোগ যুদ্ধে হেরে যাচ্ছে ইসরাইল - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সন্ধ্যা ৬:১৩, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

গাজায় জনসংযোগ যুদ্ধে হেরে যাচ্ছে ইসরাইল

newsup
প্রকাশিত এপ্রিল ৫, ২০২৪
গাজায় জনসংযোগ যুদ্ধে হেরে যাচ্ছে ইসরাইল

নিউজ ডেস্ক: গাজায় যদি শিগগির শান্তি ফিরে না আসে, তাহলে অদূর ভবিষ্যতে ইসরাইল আন্তর্জাতিক রাজনীতিতে চরম বিপর্যয়ের মধ্যে পড়বে বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
গাজায় হাজার হাজার বেসামরিক নিহতের ঘটনায় এই প্রথমবারের মতো ইসরাইলের সমালোচনাও করেছেন তিনি। খবর আলজাজিরার।

বৃহস্পতিবার একটি রেডিওতে রিপাবলিকানপন্থি মার্কিন সাংবাদিক হিউ হেউইটকে সাক্ষাৎকার দেন ট্রাম্প। সেখানে তিনি বলেন, অঞ্চলটিতে ইসরাইলের চালানো ধ্বংসযজ্ঞের দুঃখজনক চিত্র ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় ইসরাইল এই যুদ্ধে হেরে যাচ্ছে।

হেউইটের এক প্রশ্নের উত্তরে ট্রাম্প বলেন, ইসরাইলের সরকারকে আমি খুবই সহজ এবং সংক্ষিপ্ত একটি বার্তা দিতে চাই— দ্রুত যুদ্ধ শেষ করুন, শান্তি ফিরিয়ে আনুন এবং মানুষ হত্যা বন্ধ করুন।

ওই সাক্ষাৎকারে গাজায় ইসরাইলি বিমান হামলায় ধ্বংসপ্রাপ্ত ভবনগুলোর ‘জঘন্য’ এবং ‘ভয়ঙ্কর’ ভিডিও প্রকাশ করার জন্য দেশটির সমালোচনা করেন ট্রাম্প।

ট্রাম্প বলেছিলেন, এই ভিডিওগুলো প্রকাশ হওয়ার কারণে মানুষ মনে করছে ধ্বংস হওয়া ভবনগুলোতে অনেক মানুষ ছিল এবং তারা এটি পছন্দ করছে না। আমি জানি না তারা কেন এই সব ভিডিও প্রকাশ করেছে। আপনি জানেন যুদ্ধকালীন এই শটগুলো কেমন হয়।

এই ভিডিওগুলোর বিষয়ে তিনি আরও বলেন, আমার ধারণা, তারা মনে করছে এগুলো তাদের শক্তিশালী দেখায়। তবে আমার কাছে এগুলো তাদের শক্তিশালী দেখায় মনে হয় না। তারা এই জনসংযোগ যুদ্ধে হেরে যাচ্ছে। তারা এটি খুব খারাপভাবে হারছে। তবে তারা যা শুরু করেছে তা শেষ করতে হবে এবং তাদের খুব শিগগিরই তা করতে হবে।

‘আমরা কথা স্পষ্ট। এই যুদ্ধে ইসরাইল জিতবে কি না— তা অনিশ্চিত, কিন্তু দীর্ঘদিন যদি এই যুদ্ধ চলে, তাহলে আন্তর্জাতিক জনসমর্থন পুরোপুরি হারাবে ইসরাইল।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।