তাইওয়ানকে সহায়তা মানে চীনের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ: রাশিয়া - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৩৭, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

তাইওয়ানকে সহায়তা মানে চীনের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ: রাশিয়া

newsup
প্রকাশিত এপ্রিল ২২, ২০২৪
তাইওয়ানকে সহায়তা মানে চীনের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ: রাশিয়া

নিউজ ডেস্ক: ইউক্রেন, ইসরাইল এবং তাইওয়ানকে নিরাপত্তা সহায়তা দিতে ৯৫ বিলিয়ন ডলারের একটি বিশাল সহায়তা বিল অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে বহুল আলোচিত বিলটি পাশ হয়েছে। বিলটির বিরুদ্ধে রিপাবলিকান কট্টরপন্থিদের তীব্র আপত্তি ছিল।

ইউক্রেন, ইসরাইল এবং তাইওয়ানের বিষয়ে রাশিয়া সব সময় কথা বলে আসছে। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, ইসরাইল, ইউক্রেন ও তাইওয়ানকে সহায়তায় একটি বিল পাশ হয়েছে মার্কিন কংগ্রেসে। যুক্তরাষ্ট্রের এমন সিদ্ধান্তে বৈশ্বিক সংকট বাড়বে।

শনিবার টেলিগ্রামে বার্তায় তিনি এ মন্তব্য করেন। খবর আলজাজিরা ও মিডিল ইস্ট মনিটরের।

মারিয়া জাখারোভা বলেন, ইউক্রেনকে সহায়তা দেওয়ার মানে হলো সন্ত্রাসী কার্যক্রমে সরাসরি অর্থায়ন করা। তাইওয়ানকে সহায়তা দেওয়ার মানে হলো চীনের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ। অন্যদিকে ইসরাইলকে সহায়তায় মধ্যপ্রাচ্যে উত্তেজনা বাড়বে।

স্থানীয় সময় শনিবার ওই বিল পাশের জন্য ভোটাভুটি হয়। এখন ওই বিলটি ডেমোক্রেট-সংখ্যাগরিষ্ঠ সিনেটে পাঠানো হবে। দুই মাসেরও বেশি আগে একই ধরনের একটি বিল সিনেটে পাশ করা হয়। পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটে পাশ হওয়ার পর বিলটি আইনে পরিণত করার জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে পাঠানো হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।