বিমানবন্দরটিতে ৩০ বছরে কোনো ব্যাগ হারায়নি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ৯:৫৫, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বিমানবন্দরটিতে ৩০ বছরে কোনো ব্যাগ হারায়নি

newsup
প্রকাশিত মে ২, ২০২৪
বিমানবন্দরটিতে ৩০ বছরে কোনো ব্যাগ হারায়নি

জাপানের অন্যতম একটি ব্যস্ত বিমানবন্দর কানসাই

নিউজ ডেস্ক: বিশ্বের সেরা বিমানবন্দরের তকমা নিয়ে সিঙ্গাপুর ও কাতারের মধ্যে প্রতিযোগিতা চলছে। তবে অন্য একটি অর্জনের কারণে অনেকের কাছে প্রিয় বিমানবন্দরের তালিকায় রয়েছে জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর (কেআইএক্স)। এই বিমানবন্দর থেকে গত ৩০ বছরে কোনো যাত্রীর ব্যাগ খোয়া যায়নি। সম্প্রতি কানসাই বিমানবন্দর তাদের তিন দশকের এই অনন্য অর্জন পালন করেছে।

কানসাই জাপানের ব্যস্ততম বিমানবন্দরগুলোর মধ্যে সপ্তম। সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে, ১৯৯৪ সালের সেপ্টেম্বরে বিমানবন্দরের কার্যক্রম শুরু হয়। এখান থেকে প্রতিবছর দুই কোটি থেকে তিন কোটি যাত্রী যাতায়াত করেন। কিন্তু গত তিন দশকে এখান থেকে কোনো ব্যাগ খোয়া গেছে, এমন কোনো অভিযোগ ওঠেনি।

বিমানবন্দরের এই অর্জনে এখান দিয়ে যাতায়াত করা যাত্রীরা খুশি। তবে বিমানবন্দরের কর্মকর্তারা মনে করছেন, এ অর্জন তাঁদের জন্য অস্বাভাবিক কিছু নয়।

কানসাই বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা কেনজি তাকানিশি বলেন, ‘আমরা বিশেষ কিছু করেছি, তা মনে করি না। আমরা সাধারণভাবে যে কাজ করে থাকি, সেটাই আন্তরিকতার সঙ্গে করা হয়েছে। আমরা দৈনন্দিন ভিত্তিতে আমাদের স্বাভাবিক কাজগুলো করে গেছি।’

যুক্তরাজ্যভিত্তিক বিমানবন্দর র‌্যাংকিং ও রেটিং ওয়েবসাইট স্কাইট্র্যাক্স গত মাসে বিশ্বের সেরা ব্যাগেজ ডেলিভারির বিমানবন্দর হিসেবে কানসাইয়ের নাম ঘোষণা করেছে। কানসাই কর্তৃপক্ষের দাবি, তাদের কর্মীরা ও ব্যাগের দেখাশোনার দায়িত্বে থাকা কর্মকর্তারা কখনো ব্যাগ হারান না। কিন্তু যদি বিমানবন্দরে আসার পথে বা বিমানবন্দর ছাড়ার পর কোনো ব্যাগ হারিয়ে যায়, তবে তার দায়দায়িত্ব নির্দিষ্ট বিমান সংস্থার।

জাপানের ওসাকা, কিয়েটো ও কোবে অঞ্চলের জন্য বিশেষভাবে তৈরি এই বিমানবন্দর ওসাকা বে এলাকায় অবস্থিত। এ বছর বিশ্বের সেরা বিমানবন্দরের তালিকায় ১৮তম স্থানে ছিল এটি। বিশ্বের সেরা বিমানবন্দরের তালিকায় স্থান পেতে হলে যেসব বিষয় দেখা হয়, এর মধ্যে সময়মতো ব্যাগ পৌঁছানোর বিষয়টিও যুক্ত।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।