সিলেটে হিউম্যান হলার শ্রমিক ইউনিয়ন দরবস্ত শাখার নির্বাচন স্থগিত করা হয়েছে - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১২:৪০, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সিলেটে হিউম্যান হলার শ্রমিক ইউনিয়ন দরবস্ত শাখার নির্বাচন স্থগিত করা হয়েছে

newsup
প্রকাশিত মে ১৩, ২০২৪
সিলেটে হিউম্যান হলার শ্রমিক ইউনিয়ন দরবস্ত শাখার নির্বাচন স্থগিত করা হয়েছে

সিলেট ব্যুরোচীফ – সোলেমান হোসেন চুন্নু : সিলেট জেলা হিউম্যান হলার শ্রমিক ইউনিয়ন (রেজি: চট্ট ১৩২৬) দরবস্ত বাজার শাখার ‘সাজানো’ নির্বাচন স্থগিত করা হয়েছে। শ্রম আদালত সিলেট এর বিচারক নূরুল আলম মোহাম্মদ নিপু গত ৯ মে’ এক আদেশে এ নির্বাচন স্থগিত ঘোষণা করেন।
সংগঠনের সদস্য (নং-১৬৪) মো: কয়েস আহমদ ও দেলওয়ার হোসেন জাকারিয়া (নং-৭২) যৌথভাবে মামলাটি দায়ের করেন।
মামলায় অভিযোগ করা হয়, সংগঠনের ১১ ধারা মোতাবেক প্রতি ৩ বছর পর পর সদস্যদের নবায়ন ফি গ্রহন করে ভোটার তালিকা প্রণয়ন এবং গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠানের কথা। কিন্তু শাখা সংগঠনের বর্তমান সভাপতি রুনু মিয়া মইনসহ সংশ্লিষ্টরা পরস্পর যোগসাজশে একটি সাজানো নির্বাচনের আয়োজন করেন। তারা নির্বাচনী তফসিল নোটিশ ঘষামাজা করে ১৮ মে ২০২৪ তারিখের নির্বাচন এগিয়ে ১১ মে নিয়ে আসেন। এছাড়া আগের নির্বাচন কালীন শাখার ৩৫২ সদস্যের মধ্য থেকে ২০০ জনের নবায়ন ফি গ্রহন না করে তাদেরকে ভোটাধিকার ও প্রার্থিতা থেকে বঞ্চিত করেন।
এ ঘটনার প্রতিবাদে ও প্রতিকার দাবিতে সংগঠনের সদস্য মোঃ কয়েস আহমদ ও দেলওয়ার হোসেন জাকারিয়া আদালতে এ মামলা করলে আদালত ১১ মে’র নির্বাচন স্থগিত ঘোষণা করেন। পাশাপাশি বঞ্চিত ২০০ সদস্যের নবায়ন ফি গ্রহনপূর্বক তাদেরকে নির্বাচনে অংশ নেয়ার সুযোগ দানেরও আাদেশ দেন। একমাসের মধ্যে নবায়ন করা সদস্যের তালিকা প্রস্তুত ও আদালতে দাখিলেরও নির্দেশ দেন। শ্রম আাদলত সিলেট এর বেঞ্চ সহকারী মামলা ও স্থগিতাদেশের সত্যতা নিশ্চিত করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।