‘কারা, কেন ঘটনা ঘটাল আমরা জানি না’ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ৩:১৯, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

‘কারা, কেন ঘটনা ঘটাল আমরা জানি না’

ADMIN, USA
প্রকাশিত মার্চ ১৯, ২০১৯
‘কারা, কেন ঘটনা ঘটাল আমরা জানি না’

রাঙামাটির বাঘাইছড়িতে ভোট কর্মকর্তাদের বহরে গুলির ঘটনা পূর্বপরিকল্পিত বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। দুষ্কৃতকারীরা পূর্বপরিকল্পিতভাবে জায়গা বেছে নিয়ে হামলা চালিয়ে দ্রুত পালিয়ে গেছেন।

 

আজ মঙ্গলবার দুপুর পৌনে একটার দিকে চট্টগ্রাম সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি কে এম নুরুল হুদা এ কথা বলেন। এর আগে তিনি চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) বাঘাইছড়িতে গুলিতে আহত চিকিৎসাধীন ব্যক্তিদের দেখতে যান।

 

গতকাল সোমবার রাঙামাটির বাঘাইছড়িতে দুষ্কৃতকারীদের ব্রাশফায়ারে ভোট কর্মকর্তা ও আনসার সদস্যসহ মোট সাতজন নিহত হন। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাচন শেষে ভোটের সরঞ্জাম নিয়ে ফেরার সময় এ ঘটনা ঘটে।

 

কে এম নুরুল হুদা বলেন, ‘এই ঘটনায় কারা দায়ী এবং কেন ঘটনা ঘটল আমরা এখনো জানি না। ঘটনার কারণ বের করতে পুলিশকে নির্দেশ দিয়েছি। ডিআইজি সাহেবকেও একটু আগে বলেছি। তাঁরা তৎপর আছেন। এই ঘটনার তদন্ত হবে। যারা দায়ী, তাদের বের করে আইনের মুখোমুখি করা হবে।’

 

এক প্রশ্নের জবাবে কে এম নুরুল হুদা বলেন, নির্বাচনী কর্মকর্তাদের নিরাপত্তায় কোনো গাফিলতি ছিল না। সর্বোচ্চ সতর্ক ব্যবস্থা নেওয়া হয়েছিল। সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি—সবাই ছিল। তাঁরা গাড়ি স্কট করে নিয়ে যাচ্ছিলেন। পেছন থেকে আক্রমণ করা হয়। আর যে জায়গায় হামলা করা হয়, সেখানে সংকীর্ণ রাস্তা আছে। নিরাপত্তার কাজে নিয়োজিত লোকজনের গাড়ি ঘুরিয়ে আনা সম্ভব ছিল না। তবে পেছনে পুলিশও ছিল। এই হামলায় পুলিশ সদস্যও গুলিবিদ্ধ হয়েছেন। দুষ্কৃতকারীরা সুযোগ বুঝে এ হামলা ঘটিয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।