ফেঞ্চুগঞ্জে শাহজালাল সারকারখানার দুটি প্রকল্পে সাড়ে ৮ কোটি টাকা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৯:৩৩, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ফেঞ্চুগঞ্জে শাহজালাল সারকারখানার দুটি প্রকল্পে সাড়ে ৮ কোটি টাকা

ADMIN, USA
প্রকাশিত ডিসেম্বর ১৭, ২০১৯
ফেঞ্চুগঞ্জে শাহজালাল সারকারখানার দুটি প্রকল্পে সাড়ে ৮ কোটি টাকা

সিলেটের ফেঞ্চুগঞ্জস্থ শাহজালাল সারকারখানায় প্রায় সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে দুটি প্রকল্পের কাজ শেষ হয়েছে। এর মধ্যে ৪ কোটি ৪৬ লাখ টাকায় হয়েছে একটি হাসপাতাল এবং ৪ কোটি ২০ লাখ টাকায় হয়েছে ভিআইপি ভবন।

আজ মঙ্গলবার এ প্রকল্প দুটির উদ্বোধন করেন সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী।

উদ্বোধনে অনুষ্ঠানে মাহমুদ উস সামাদ বলেন, ‘ফেঞ্চুগঞ্জে শাহজালাল সারকারখানা স্থাপন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতার প্রমাণ। সাড়ে ৫ হাজার কোটি টাকা ব্যয়ে এ কারখানাটি স্থাপন করা হয়েছে। এ কারখানার উৎপাদন যাতে কোন অবস্থায় ব্যাহত না সে বিষয়ে কারখানার কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। এ কারখানা থেকে উৎপাদিত সার প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছে। এতে কৃষকদের সারের চাহিদা পূরণ হচ্ছে। এ সারকারখানায় উৎপাদন লক্ষ্যমাত্র অবশ্য পূরণ করতে হবে।’

তিনি বলেন, ‘সিলেট-৩ নির্বাচনী এলাকায় ৯ হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। বর্তমান সরকার ৩২শ মেগাওয়াট বিদ্যুৎ থেকে বর্তমানে ১৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদান করছে। ফলে দেশে লোডশেডিং নেই। দেশের জনগণের দুর্ভোগ দূর হয়েছে।’

ফেঞ্চুগঞ্জ শাহজালার সারকারখানার সিবিএ সভাপতি আব্দুল মালেক চৌধুরীর সভাপতিত্বে ও মাহফুজুর রহমান জাহাঙ্গীরের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সারকারখানার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. মনিরুল হক, জি.এম প্রশাসন মিজানুর রহমান, কমিউনিটি নেতা এনামুল ইসলাম, নাদির আহমদ খান, ফেঞ্চুগঞ্জ থানার ওসি আবুল বাশার মো. বদরুজ্জামান, সারকারখানা হাসপাতালের চিকিৎসক মুজিবুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিছবাহ আহমদ চৌধুরী, মীর শাখাওয়াত হোসেন তরু, মামুন আহমদ নেওয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক মহিব উদ্দিন বাদল, সাংগঠনিক সম্পাদক নুরুর ইসলাম খোকন, কোষাধ্যক্ষ ডিএম ফয়ছল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আলতাউর রহমান রুনু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আকরাম হোসেন প্রমুখ। এছাড়া সারকারখানার বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে ১ কোটি ৬ লক্ষ টাকা ব্যয়ে পুরান বাজারে পিপিএম উচ্চ বিদ্যালয়ের ঊর্ধ্বমুখী ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।