রাফীর পরিচালনায় শাকিবের ‘তুফান’ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১২:১৩, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

রাফীর পরিচালনায় শাকিবের ‘তুফান’

newsup
প্রকাশিত ডিসেম্বর ১১, ২০২৩
রাফীর পরিচালনায় শাকিবের ‘তুফান’

নিউজ ডেস্ক: গত বছর শাকিব খানকে নিয়ে ‘প্রেমিক’ নামে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন রায়হান রাফী। কিন্তু নানা কারণেই শুটিং ফ্লোর পর্যন্ত গড়ায়নি সিনেমাটি। বরং শাকিব অভিনয় করেছেন হিমেল আশরাফের ‘প্রিয়তমা’ সিনেমায়, অন্যদিকে নিশোকে নিয়ে রায়হান রাফী বানিয়েছেন ‘সুড়ঙ্গ’। কোরবানির ঈদে প্রিয়তমার সঙ্গে সুড়ঙ্গর প্রতিযোগিতা দেখেছেন দর্শক। তর্কে জড়িয়েছেন শাকিবভক্ত আর নিশোভক্তরা। অবশেষে সব দ্বন্দ্বের অবসান ঘটিয়ে রাফীর পরিচালনায় পর্দায় আসছেন শাকিব খান। সিনেমার নাম ‘তুফান’। মুক্তি পাবে আগামী কোরবানির ঈদে।

গতকাল সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে তুফান সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। সিনেমাটি বাংলাদেশের চরকি ও আলফা আইয়ের সঙ্গে যৌথভাবে প্রযোজনা করছে ভারতের প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ। এদিন প্রকাশ করা হয় তুফান সিনেমার পোস্টার। সেখানে দেখা যাচ্ছে দুই হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে দাঁড়িয়ে আছেন শাকিব। চোখে সানগ্লাস, ঠোঁটে জ্বলন্ত সিগারেট, এক হাতে উঁচু করা বন্দুক, আরেক হাতের পিস্তল দিয়ে নিশানায় তাক করে আছেন। পোস্টার দেখে অনুমান করা যায় পুরোপুরি অ্যাকশনধর্মী সিনেমা হবে তুফান।

আনুষ্ঠানিক ঘোষণার পর শাকিব খান বলেন, ‘দুই বাংলার পাওয়ার হাউস প্রযোজনা প্রতিষ্ঠানগুলো এক হয়েছে। নিশ্চয় দারুণ কিছু হবে। একসময় আমিও স্বপ্ন দেখতাম আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি অনেক বড় হবে। গত কোরবানির ঈদের সময় থেকে এটা কিন্তু শুরু হয়ে গেছে। আমাদের সিনেমা নিয়ে বাইরের দেশগুলোতে আগ্রহ সৃষ্টি হয়েছে। আমরা যদি ভারতের দক্ষিণি সিনেমার দিকে তাকাই, দেখব তারা কিন্তু বলিউডের সঙ্গে মিলে সিনেমা বানাচ্ছে। হাজার কোটি টাকা আয় করছে। আমরাও তাকিয়ে আছি, আমাদের সিনেমা কবে ১০০ কোটির মাইলফলক স্পর্শ করবে। প্রয়োজন ছিল সবার এক হওয়ার। দুই ইন্ডাস্ট্রির এই কোলাবরেশন আমাদের স্বপ্নের গন্তব্যে পৌঁছাতে সহায়তা করবে। তুফান দেখে সবাই বুঝবে আমাদের সিনেমা কতদূর এগিয়ে গেছে।’

পরিচালক রায়হান রাফী বলেন, ‘আমি খুবই একসাইটেড। শাকিব খানের সঙ্গে এটা আমার প্রথম সিনেমা। সবচেয়ে বড় তিনটি প্রযোজনা প্রতিষ্ঠান, একজন বড় সুপারস্টার যখন একসঙ্গে হয়, তখন আসলে এই সিনেমা নিয়ে বড় ধরনের আশা করাই যায়। নির্দ্বিধায় বলতে পারি, তুফান বাংলা সিনেমার জন্য একটা মাইলফলক হতে যাচ্ছে।’

তুফানে শাকিবের নায়িকা কে হচ্ছেন—সেই তথ্য জানানো হয়নি। নির্মাতা জানিয়েছেন, কিছুদিন পর সেই রহস্য উন্মোচন করা হবে। জানানো হবে কে হচ্ছেন তুফানের নায়িকা।

তুফানের আগে শাকিব খান শেষ করবেন হিমেল আশরাফের ‘রাজকুমার’ সিনেমার শুটিং। আজ থেকে সিনেমার শুটিং শুরু হওয়ার কথা। ঢাকা, পাবনা এবং পরে যুক্তরাষ্ট্রে হবে শুটিং। এতে শাকিব খানের নায়িকা হিসেবে আছেন যুক্তরাষ্ট্রের কোর্টনি কফি। শুটিং করতে কোর্টনি এখন ঢাকায় আছেন। রাজকুমার প্রযোজনা করছেন আরশাদ আদনান। ১০ ডিসেম্বর মহামান্য রাষ্ট্রপতির জন্মদিন উপলক্ষে বঙ্গভবনে গিয়েছিল রাজকুমার সিনেমার টিম। জন্মদিনের সেই অনুষ্ঠানে শাকিব খান জানান, প্রিয়তমার মতো আরেকটি সুন্দর সিনেমা হতে যাচ্ছে রাজকুমার।

নির্মাতা হিমেল আশরাফ জানিয়েছেন, প্রেম, পারিবারিক সম্পর্ক এবং একজন স্বপ্নবান তরুণের বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে যাত্রার গল্পকে কেন্দ্র করে নির্মিত হবে রাজকুমার। আগামী বছর রোজার ঈদে মুক্তি পাবে সিনেমাটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।