সৈয়দ আশরাফ, আ খ ম জাহাঙ্গীর ও ড. সিদ্দিকের মাতা স্মরণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া মাহফিল ও শোকসভা

প্রকাশিত:শুক্রবার, ০৮ জানু ২০২১ ০৯:০১

সৈয়দ আশরাফ, আ খ ম জাহাঙ্গীর ও ড. সিদ্দিকের মাতা স্মরণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া মাহফিল ও শোকসভা

নিউজ ডেস্ক, নিউইয়র্ক : বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং তৎকালীন জন প্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি’র দ্বিতীয় মৃত্যুবার্ষিকী ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের মাতা শামীমা খাতুনের চতুর্থ মৃত্যুবার্ষিকী এবং সদ্য প্রয়াত সাবেক প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীর স্মরণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ দোয়া মাহফিল ও শোক সভার আয়োজন করেছে। গত ৩ জানুয়ারী রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভার্চ্যুয়ালী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন বাইতুল ইসলাম জামে মসজিদ ও ইসলামিক সেন্টারের ঈমাম ও খতিব মাওলানা রহমত উল্লাহ।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী, পটুয়াখালী-৩ নির্বাচনী এলাকার সাবেক সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থান শেষ নি:শ্বাস ত্যাগ করেন। দোয়া মাহফিল ও শোক সভা অনুষ্ঠানে ড. সিদ্দিকুর রহমান তার স্বাগত বক্তব্যে স্মৃতিচারণ করে বলেন, বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে এক উজ্জ্বল নক্ষত্রের নাম সৈয়দ আশরাফুল ইসলাম। আওয়ামী লীগের ঘরেই যাঁর জন্ম, যাঁর শূন্যতা কখনোই পূরণ হবার নয়। তিনি মুজিবনগর সরকারের অস্থায়ী প্রেসিডেন্ট সৈয়দ নজরুল ইসলামের পুত্র। যাঁদের নিয়ে আমরা গর্ব করতে পারি। তিনি বলেন, তেমনী আওয়ামী লীগের আরেক ত্যাগী নেতা আ খ ম জাহাঙ্গীর। আমরা তাদের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করি।

অনুষ্ঠানে স্মৃতিচারন করে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা ফরাসত আলী, সহ-সভাপতি সামসুদ্দীন আজাদ ও ডা. মুহাম্মদ আলী মানিক, বীর মুক্তিযোদ্ধা মুকিত চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দেওয়ান মহিউদ্দিন, প্রচার সম্পাদক দুলাল মিয়া এনাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দেওয়ান বজলু, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ সোলায়মান আলী, উপ-দপ্তর সম্পাদক আব্দুল মালেক, কার্যকরী সদস্য সাহানারা রহমান, খুরশেদ খন্দকার প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে নিউজার্সী ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু, কানেকটিকাট ষ্টেট আওয়ামী লীগের সভাপতি জেহাদুল হক জিহাদ ও সাধারণ সম্পাদক, হূমায়ুন আহমেদ চৌধুরী, পেনসিলভেনিয়া ষ্টেট আওয়ামী লীগের, সভাপতি মুক্তিযোদ্ধা আবু তাহের ও সাধারণ সম্পাদক আবু সাইদ খান, সহ-সভাপতি লোকমান হোসেন রাজু, নিউ ইংল্যান্ড ষ্টেট আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরী, মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুন নবী বাকী, মিশিগান ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু মুসা, মিশিগান মাহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মোতালিব, ক্যালোফোর্নিয়া ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. রবি আলম, জর্জিয়া ষ্টেট আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল তালুকদার নাহিদ, সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের সভাপতি সামছুল ইসলাম শাহাজান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-আন্তর্জাতিক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা শাহ সেলিম, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাকিব, প্রচার সম্পাদক সাইফুল আলম, ষ্টেট স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী লিটন, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জয়নাল আবদীন জয়, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সহিদুল হক রাসেল প্রমুখ নেতা-কর্মী যোগ দেন।

এই সংবাদটি 1,230 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ