ছয় বছরের মধ্যে শাহরুখের সর্বনিম্ন বাজেটের সিনেমা ‘ডানকি’ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৬:২৩, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ছয় বছরের মধ্যে শাহরুখের সর্বনিম্ন বাজেটের সিনেমা ‘ডানকি’

newsup
প্রকাশিত নভেম্বর ২৪, ২০২৩
ছয় বছরের মধ্যে শাহরুখের সর্বনিম্ন বাজেটের সিনেমা ‘ডানকি’

নিউজ ডেস্ক: বছরটা যেন একাই শাসন করেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। এ বছরের এখন পর্যন্ত মুক্তি পাওয়া তাঁর দুটি সিনেমা পেরিয়েছে হাজার কোটির মাইলফলক। এর মধ্যে সিদ্ধার্থ আনন্দের ‘পাঠান’ এর বাজেট ২২৫ কোটি ও অ্যাটলি কুমারের ‘জওয়ান’ সিনেমার বাজেট ছিল ৩০০ কোটি রুপি। সিনেমা দুটি থেকে প্রযোজনা সংস্থাও বিপুল আয় করেছে।

বছরের শেষে মুক্তির অপেক্ষায় আছে রাজকুমার হিরানি পরিচালিত শাহরুখের সিনেমা ‘ডানকি’। তবে এর বাজেট শুনলে অবাক হতে পারেন। গত ছয় বছরের মধ্যে শাহরুখ অভিনীত সিনেমার মধ্যে সবচেয়ে কম বাজেটের সিনেমা এটি। ভারতীয় সংবাদমাধ্যম পিঙ্কভিলা জানিয়েছে, মাত্র ৮৫ কোটি রুপিতে তৈরি হয়েছে সিনেমাটি। ২০২৩ সালে এসে ‘ডানকি’র বাজেট অবাক হওয়ার মতো।

তবে এটি কেবল প্রোডাকশন খরচ; শাহরুখ খান, রাজকুমার হিরানি, তাপসী পান্নু ও ভিকি কৌশলের পারিশ্রমিক এতে অন্তর্ভুক্ত নেই। তবে এ সিনেমা থেকে পরিচালক হিরানি ও অভিনেতা শাহরুখ কোনো পারিশ্রমিক নেবেন না, তাঁরা লভ্যাংশ ভাগাভাগি করবেন। প্রচার ও অন্যান্য পারিশ্রমিক মিলিয়ে ‘ডানকি’র মোট বাজেট ১২০ কোটি রুপি, যা শাহরুখের সিনেমা হিসেবে অনেক কম।

এর আগে জানা গেছে ‘ডানকি’তে শাহরুখ খান পারিশ্রমিক হিসেবে নিয়েছেন মাত্র ২৮ কোটি রুপি। ছবির জন্য তাপসী নিয়েছেন ১১ কোটি রুপি এবং ১২ কোটি রুপি পারিশ্রমিক নিয়েছেন ভিকি কৌশল। বোমান ইরানি নিয়েছেন ১৫ কোটি।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, পরিচালক রাজকুমার হিরানির পরিকল্পনার কারণেই সিনেমাটিতে খরচ কম হয়েছে। মাত্র ৭৫ দিন শুটিং হয়েছে সিনেমাটির, যার মধ্যে শাহরুখের শুটিং ছিল ৬০ দিন। তাঁর অন্যান্য সিনেমার হিসাবে যা অত্যন্ত কম সময়। আর পোস্টপ্রোডাকশনে যাতে বেশি সময় নষ্ট না হয়, সে জন্য ‘ডানকি’র শুটিংয়ের মধ্যেই সম্পাদনার কাজ অনেকটা সেরে নেন পরিচালক হিরানি।

এদিকে মুক্তির আগেই বিভিন্ন স্বত্ব থেকে ১০০ কোটি রুপি আয় করেছে ‘ডানকি’। আগামী ২১ ডিসেম্বর মুক্তির পর প্রেক্ষাগৃহের আয় যোগ করলে এই অঙ্ক নিশ্চিতভাবেই কয়েক গুণ বাড়বে। আর পরিচালক রাজকুমার হিরানি তো জানিয়েছেন, তাঁর পরিচালিত ভারতের অন্যতম ব্যবসাসফল সিনেমা ‘থ্রি ইডিয়টস’কেও ছাড়িয়ে যাবে এটি।

উল্লেখ্য, এই প্রথমবার পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে জুটি বেঁধেছেন বলিউড বাদশা। ‘ডানকি’র প্রথম ঝলক ‘ডানকি ড্রপ ওয়ান’ মুক্তি পেয়েছিল শাহরুখের জন্মদিনে। আর গত বুধবার প্রকাশ্যে এসেছে ‘ডানকি ড্রপ টু’ ‘লুট পুট গ্যায়া’ গানটি। যা ইতিমধ্যে ইউটিউবে দেখা হয়েছে সাড়ে তিন কোটি বারেরও বেশি।

শাহরুখ-তাপসী ছাড়াও এ ছবির অন্যতম আকর্ষণ ভিকি কৌশল। অভিনয় করেছেন সুখির চরিত্রে। এর পাশাপাশি বুগ্গু আর বল্লির চরিত্রে অভিনয় করেছেন বিক্রম কোচর ও অনিল গ্রোভার। এই চারজনকে কেন্দ্র করেই এগোবে গল্প। এ ছাড়া আরও অভিনয় করেছেন–বোমন ইরানি, ধর্মেন্দ্র, সতীশ শাহ, জ্যোতি সুভাষের মতো অভিনেতা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।